চর আলগী ইউপি নির্বাচনে জনপ্রিয়তায় শীর্ষে শাহেদ আলী মনু

জনমনে ব্যপক উদ্দীপনা

নিজস্ব প্রতিবেদক :

আগামী ১৬ মার্চ অনুষ্ঠিত হবে লক্ষ্মীপুর জেলার দক্ষিণ উপকূলীয় রামগতি উপজেলার চর আলগী ইউপি নির্বাচন। নির্বাচনের মেয়াদকাল আরো অনেক আগে সমপন্ন হলেও জাকির হোসেন চৌধুরী লিটন এবং তাঁর কিছু সহযোগীর প্রত্যক্ষ বিরোধিতায় ও বিভিন্ন উদ্ভুত জটিলতায় আর যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হয় নি।এ দিকে নির্বাচন নিয়ে মুখীয়ে থাকা জনগনের দীর্ঘ প্রত্যাশার অবসান কাটিয়ে ঘোষণা করা হলো চর আলগী ইউপি নির্বাচনের তফসিল।

নির্বাচনের অংশ গ্রহন করার লক্ষ্যে দীর্ঘ সময় ধরে মাঠে আছেন চর আলগী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহেদ আলী মনু। জন সংযোগ চালিয়ে যাচ্ছেন বহু আগে থেকেই। মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করেছেন দীর্ঘ সাধনার মধ্য দিয়ে।ইউনিয়ন আওয়ামীলীগের পুনরায় সাধারণ সম্পাদক হয়েছেন ব্যক্তিত্ব ও পরোপকারী গুণাবলীর মাধ্যমে।যখন কেউ বিভিন্ন নাটকীয়তা সৃষ্টি করে জনগণের বহু প্রত্যাশিত নির্বাচন বন্ধ করার ষড়যন্ত্রে মেতে উঠতো তখন ই জনগনের পাশে থেকে গনতন্ত্রের ধারা অব্যাহত রাখতে কিভাবে ভোট করানো যায় সে ভাবনা করতেন শাহেদ আলী মনু।নির্বাচনে ৪ জন প্রার্থী চেয়ারম্যান পর্যায়ে ভোট করবেন।শাহেদ আলী মনু ছাড়াও আছেন জাকির হোসেন চৌধুরী লিটন, দেলোয়ার হোসেন ও নুরুল ইসলাম। সকলের মধ্যে জনপ্রিয়তায় এগিয়ে আছেন মনু।এ বিষয়ে বিভিন্ন এলাকা ভিত্তিক জরিপ করে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

সাম্প্রতিক নৌকা মনোনয়ন পেতে দলীয় সর্বোচ্চ শৃঙ্খলা মেনে তৃনমুলের গ্রহনযোগ্যতা যাছাইয়ে সর্বোচ্চ রেকর্ডকৃত ভোট পান তিনি।পুরো রামগতি উপজেলায় এমন ইতিহাস বিরল।একদিকে দলীয় শৃঙ্খলা মেনে রেকর্ডকৃত তৃনমূলের ভোট অর্জন অন্যদিকে লোকাল নির্বাচনের প্রার্থী হিসেবে নিজেকে প্রমান করতে দলমত নির্বিশেষে সকলের আস্থা অর্জন করতে সক্ষম হন শাহেদ আলী মনু।কিন্তু তৃনমুলের মতামত কে গুরুত্ব না দিয়ে কেন্দ্রীয় সহ দপ্তর সম্পাদক সায়েমের কূটকৌশলে ভয়ংকর অনিয়মের মধ্য দিয়ে দলীয় নৌকা পান জন বিচ্ছিন্ন জাকির হোসেন চৌধুরী লিটন। সাথে সাথে এলাকায় হতাশা নেমে আসে।জন মনে নৌকা সংক্রান্ত বিভ্রান্তি দেখা দেয়।জাকির হোসেন চৌধুরী লিটন বিগত সময়ে চেয়ারম্যান থাকা অবস্থায় জনগনের সেবা দিতে চরম ভাবে ব্যর্থ হয়েছেন।

এলাকা ঘুরে লিটন চৌধুরী এর ব্যপারে মানুষের ব্যপক ক্ষুব্ধতা লক্ষ্য করা যায়।সুফিয়া বাজার এলাকার আকবর হোসেন বলেন জনসেবার নামে লিটন চৌধুরী তামাশা করেছেন বিগত সময়।তিনি কোনো শালিস বিচার করেন নি।এক দুই জন ইউপি সদস্য কে টার্গেট করে শালিসী বানিজ্য করতে সমর্থন যোগান।কমান্ডিং রাজনীতির ন্যায় ঐ ইউপি সদস্যরা ই এলাকায় দখলদারিত্ব করতো।সামাজিক অবকাঠামোগত উন্নয়ন হয়েছে কম।

রামদয়াল বাজারের শাহজাহান বলেন মনু ভাই কে আমরা সব সময় কাছে পাই।আমরা আনারসের ভোট করবো।শাহেদ আলী মনু চেয়ারম্যান নির্বাচিত হলে আমাদের দুঃখ ঘুচবে।

আগামী ১৬ মার্চ নির্বাচনের পরিবেশ সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে রামগতি উপজেলার নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলী বলেন অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।প্রশাসন অবশ্যই কঠোর রয়েছে আইন শৃঙ্খলা যাতে অবনতি না হয়।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলেন পুরো লক্ষ্মীপুর জেলায় এ ধাপে মাত্র একটি ইউনিয়নে নির্বাচন। আমরা কঠোর অবস্থানে আছি। চর আলগী ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ঠু হওয়ার শক্তিশালী ঘোষণা দেন লক্ষ্মীপুরের জনপ্রিয় জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *