রামগঞ্জ উপজেলার ভাস্করপুর ও জাফরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুইদিন ব্যাপী বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ

মোঃ হাছানুর জামান ভূঁইয়া, নিজস্ব প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ১০নং ভাটরা ইউনিয়নের ০৯নং ওয়ার্ডের ভাস্করপুর ও জাফরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। ০৬ মার্চ ও ০৭ মার্চ সোমবার ও মঙ্গলবার দুইদিন ব্যাপী বার্ষিক ক্রিড়া ও প্রতিযোগিতা অনুষ্ঠিত। ০৭ মার্চ মঙ্গলবার বিকেলে ভাস্করপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই পুরষ্কার বিতরন অনুষ্ঠিত হয়। বিশিষ্ট ১০ জন ব্যক্তিকে পুরস্কার দেওয়া হয়। এদের মধ্যে ছিলেন বীর মুক্তিযোদ্ধা, কৃষক, খামারি, উদ্যোক্ত, প্রবীণ ব্যক্তি,শিক্ষক, সাবেক মেম্বার, সমাজসেবক ও রাজনীতিবিদ। ভাস্করপুর ও জাফরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া অনুষ্ঠানে সর্বমোট ৫৩৫টি পুরস্কার দেওয়া হয়,যাহা রামগঞ্জ উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে সর্ববৃহৎ পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে নাহিদুল ইসলাম সুজনের সঞ্চালনায় ও বিদ্যালয়ের সভাপতি নুর নবী পাটওয়ারীর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ১০নং ভাটরা ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান শেখ শামছুল আলম বুলবুল। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শেখ শামছুল আলম বুলবুল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করতে হবে। খেলাধুলা করলে শিশুদের মেধার বিকাশ ঘটে। যারা খেলাধুলা করে তাদের মনে কুবুদ্ধি থাকে না। তাই লেখাপড়ার পাশাপাশি বেশি বেশি খেলাধুলা করতে হবে। ছাত্রদের উদ্দেশ্য তিনি আরে বলেন, আমরা যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি, তোমরা লেখাপড়া করে বড় হয়ে স্বাধীনতাকে অক্ষুন্ন রাখবে। তিনি অভিভাবকদের উদ্দেশ্য বলেন, আপনারা শিশুদের স্কুলে পাঠাবেন। মায়েদের হাত ধরে শিশুরা জীবন গড়বে। বড় হয়ে এই শিশুরা একদিন দেশের হাল ধরবে, দেশ পরিচালনা করবে। সবাই মিলে শিক্ষা বান্ধব সমাজ গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভাস্করপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী শহিদুল ইসলাম।


এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দল্টা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওমর ফারুক চৌধুরী, দল্টা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আবু তাহের মোল্লা, ডাঃ আব্দুস সাত্তার, ডাঃ মোহাম্মদ উল্ল্যা,ডাঃ আবদুর রহমান,নাজিম উদ্দীন ভুঁইয়া, আবদুল হাই মাষ্টার, শহিদ উল্লাহ শাহিন, মনির হোসেন, জসিম উদ্দিন পাল, অবসরপ্রাপ্ত ব্যাংকার মোঃ নুরু, রহমত উল্লাহ, সাবেক মেম্বার আবু তাহের, সাবেক মেম্বার হুমায়ন কবির পাটোয়ারী,জসিম উদ্দিন মাষ্টার।
পরের বিজয়ীদের রাতে পুরস্কার তুলে দেওয়া হয়।আরো উপস্থিত ছিলেন ভাস্করপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী শহিদুল ইসলাম, মোঃ মিজানুর রহমান, জাহাঙ্গীর আলম,নাসরিন সুলতানা,আসমা আক্তার জবা, সাখাওয়াত হোসেন, জাফরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ শাহ আলম,কুলসুম আক্তার,সানজিদা ইসলাম, কুলসুম সুলতানা, নুরনাহার,ভাটরা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহিম নান্দিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ আজাদ হোসেন, এ সময় আরো উপস্থিত ছিলেন মোঃ মুজিবুর রহমান লিটন, মোঃ ইউসুফ আলী জয়,নুরুল ইসলাম, মোঃ সজল মোল্লা, মোঃ নজরুল ইসলাম সেলিম, ইব্রাহিম খলিল রুবেল,মো:ফরিদ ভূঁইয়া, ফখরুল ইসলাম পারভেজ, মোস্তফা সরোয়ার জিজান, মোরসালি মাসুদ সহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *