লক্ষ্মীপুরে স্মৃতিচারণ ঐতিহাসিক ৭ই মার্চ নিয়ে

নিজস্ব প্রতিবেদক :

খোকা থেকে বন্ধু। যার ডাকে বাঙালী জাতি জীবন বাজি রেখে ১৯৭১ সালে মহান বিজয় দিবস চিনিয়ে এনেছে, তিনিই হচ্ছেন স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মঙ্গলবার তাঁর সেই ঐতিহাসিক ৭ই মার্চের কালজয়ী ভাষণটি নিয়ে স্মৃতিচারণ করছে লক্ষ্মীপুরবাসী।

সকাল থেকে নানা আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন করছে লক্ষ্মীপুর জেলা প্রশাসন।

এ উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ের প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এরপর সম্মেলন কক্ষে আলোচনা সভা মিলিত হয়।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নূরউদ্দিন চৌধুরী নয়ন (এমপি), পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, অতিরিক্ত পুলিশ সুপার নূর-এ আলম ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেনসহ প্রমুখ।

এদিকে সকালে ঢাকা-লক্ষ্মীপুর সড়কের মীরগঞ্জে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাজানো ও আলোচনা সভার আয়োজন করেন জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক বায়েজিদ ভূঁইয়া। এতে যুবলীগের নেতাকর্মীরা অংশ নেন।

আলোচনা সভায় বক্তরা জানান, বঙ্গবন্ধুর কারণে আজ আমরা একটি স্বাধীনদেশের নাগরিক হিসাবে মাথা উঁচু করে কথা বলতে পারি। বঙ্গবন্ধুর সেই কালজয়ী ভাষণটি এখনও প্রতিটি মানুষের হৃদয়ে ছুঁয়ে আছে। যারা বঙ্গবন্ধুর ডাকে একটি লাল-সবুজের পতাকা চিনিয়ে এনেছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *