ই-সেবা সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ বেনাপোলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

মোঃমুক্তার হোসেন, বেনাপোল প্রতিনিধিঃ :

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ভারত বাংলাদেশের পাসপোর্ট যাত্রীদের নিরাপত্তা ও সুবিধার্থে ই-পাসপোর্ট একটি যুগান্তকারী পদক্ষেপ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জীবনমান উন্নয়ন ও নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে দিয়ে ভারত বাংলাদেশ পারাপারের লক্ষ্যে এই ই-সেবা কার্যক্রম শুরু করেন।

শনিবার (৪ মার্চ) বিকালে বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে বিজিবি-বিএসএফে’র মধ্যে অনুষ্ঠিত অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

বেনাপোল আইসিপিতে বিজিবি-বিএসএফ কতৃক জমকাল জয়েন্ট রিট্রিট সিরিমনি প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

পরে মাননীয় মন্ত্রী চেকপোষ্টে ই-পাসপোর্ট গেট উদ্বোধন করেন। স্থলবন্দর হিসেবে দেশের মধ্যে এই প্রথম যশোরের বেনাপোল চেকপোস্টের ইমিগ্রেশনে উদ্বোধন করা হলো এই ইলেকট্রনিক গেট।

স্বরাষ্ট্রমন্ত্রী এসময় নোম্যান্সল্যান্ডে রিট্রিট সিরিমনির প্যারেড অনুষ্ঠানে আরো বলেন, ভারত আমাদের বন্ধু প্রতিম দেশ। দু’দেশের সাথে আমাদের সুসম্পর্ক রক্ষার্থে উভয় দেশ নিরলস ভাবে কাজ করছে।

রিট্রিট সিরিমনি প্যারেড অনুষ্ঠান শেষে ই-গেটের উদ্বোধন করেন মাননীয় মন্ত্রী। পরে বেনাপোল বল ফিল্ডে সুধী সমাবেশ শেষ করে বেনাপোল কেন্দ্রীয় পৌর বাস টার্মিনালের উদ্বোধন করেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরীর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বেনজির আহমেদ, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খাঁন, বর্ডার গার্ড বাংলাদেশ এর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল নুরুল ইসলাম, ৮৫ যশোর-১ এর মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন সহ বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *