শারজাতে নাজমত আল জাইন টাইপিং এর উদ্বোধন :

কে এ সৌরভ খাঁন, নিজস্ব প্রতিনিধি, সংযোগ আরব আমিরাত :

সংযুক্ত আরব আমিরাতের শারজায় উদ্বোধন হলো বাংলাদেশি মালিকানাধীন নাজমত আল জাইন টাইপিং সেন্টার৷ সেবামূলক প্রতিষ্ঠানটি ব্যবসায়ীদের প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুতি করার পাশাপাশি লাইসেন্স সংক্রান্ত যাবতীয় সেবা প্রদান করা হবে বলে জানান সত্ত্বাধিকারী এস এম মোদাচ্ছের শাহ। তিনি আরো বলেন প্রায় ই দুই যুগ ধরে আমিরাতে অবস্থানের সুবাদে আলহামদুলিল্লাহ এই দেশের আইন কানোন সম্পর্কে অনেকটা অবগত। সেই ক্ষেত্রে নিজের এক্সপেরিয়েন্স অন্যার সাথে শেয়ার করা ও যারা নতুন বিজনস সেটাপ করতে চাই, ডকুমেন্টস ক্লিয়ারিং, এমিরেটস আই ডি,  মিউনিসিপালিটি,  ইমিগ্রেশন,  তাসহীল সহ সব ধরনের PRO সার্ভিস দেওয়া যাবে। অত্যন্ত এক্সপার্ট লোক দিয়ে পরিচালিত হবে ইনশাআল্লাহ।
উদ্ভোদন করেন বাংলাদেশ থেকে আগত উদীয়মান তরুণ আইনজীবী ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, তিনি বলেন ‘সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশিরা ব্যবসা বানিজ্য প্রসার করছে যা অত্যন্ত আশাব্যঞ্জক।  ব্যবসা বানিজ্য করার জন্য বৈধ কাগজপত্র করার ক্ষেত্রে এই প্রতিষ্ঠানটি বিশ্বস্ততা অর্জন করবে বলে আমি মনে করি। অনেকে আছেন ব্যবসা করতে চান কিন্তু লাইসেন্স করার প্রক্রিয়া অনেক জটিল মনে করে বা ঝামেলা  পোহাতে চান না  তাদের জন্য সহায়ক হিসেবে থাকবে এই টাইপিং সেন্টার। মোদাচ্ছের শাহ কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ এবং এই কাজে খুবই অভিজ্ঞতাসম্পন্ন সেহেতু তার মাধ্যমে প্রবাসীরা ভালো সেবা পাবে বলে আশাবাদী।’

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় স্পনসর সাইফ খালেদ রাইসি, ইঞ্জিনিয়ার সালাম খান, হাজী মোস্তাফা মাহমুদ, সাংবাদিক শীবলি আল সাদিক,আমিরুল ইসলাম এনাম,  জাহাঙ্গীর আলম সি আই পি, শাহিনুর শাহিন, নাসির চৌধুরী, শাহাদাৎ হোসেন সুমন,  সেলিম সন্দিপি,  সাইফুদ্দিন নয়ন, মুজিবুল হক মঞ্জু, শিমুল, মোহাম্মদ শাহেদ, জাকারিয়া রাশেদ,  মোহাম্মদ হাসান, জি এম সাইফুল, নাসির আহমেদ, খোরশেদ আলম খান প্রমুখ।

এ দিন সকালে নতুন ব্যবসার উন্নতি লাভের আশায় পবিত্র কুরআন খতম করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *