মাটি কাটতেই মিলল হেলিকপ্টারের ধ্বংসাবশেষ

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার সদর উপজেলায় মাটি কাটার সময় হেলিকপ্টারের পাখার একটি ধ্বংসাবশেষ পাওয়া গেছে। সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের বড় ভল্লবপুর গ্রামে জমিতে মাটি কাটার সময় এটি পাওয়া যায়। এ নিয়ে স্থানীয়দের মাঝে কৌতূহল সৃষ্টি হয়। স্থানীয়দের ধারণা, এটি মুক্তিযুদ্ধকালীন বা দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিধ্বস্ত হেলিকপ্টারের ধ্বংসাবশেষ হতে পারে। এদিকে স্থানীয় মা ব্রিকসের কর্মচারী বলেন, উদ্ধার হওয়া পাখাটি ১ হাজার ৬০০ টাকায় ভাঙ্গারি ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেন।

স্থানীয় বাসিন্দা রুহুল আমিন ও আফজাল হোসেন জানিয়েছেন, উদ্ধার হওয়া পাখাটি তারা দেখেছেন। রোটারসহ পাখার একাংশ পাওয়া গেছে। বৃহস্পতিবার বিকালে ইটভাটার জন্য মাটি কাটার সময় এটি উদ্ধার করা হয়। পরে ইটভাটার লোকজন তা নিয়ে গেছে। পাখাটি ব্রিটিশ আমল অথবা মুক্তিযুদ্ধের সময়ে বিধ্বস্ত হেলিকপ্টারের ধ্বংসাবশেষ হতে পারে বলে ধারণা করছেন তারা।

পাখাটি বিক্রির বিষয়ে জানতে চাইলে মা ব্রিকসের মালিক খোরশেদ আলম সুমন বলেন, উদ্ধার হওয়া পাখাটি তার হেফাজতে রয়েছে। অফিস চলাকালীন সেটি প্রশাসনকে বুঝিয়ে দেবেন বলেও জানান তিনি।

হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আলম বাবুল বলেন, উদ্ধার হওয়া পাখাটির বিষয়ে শুনেছি। খোঁজখবর নিয়ে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন। লক্ষ্মীপুর সদরের ইউএনও ইমরান হোসেন বলেন, তিনি ঘটনাটি জেনেছেন। থানার ওসিকে হেলিকপ্টারের পাখাটি উদ্ধারের জন্য বলা হবে বলে জানিয়েছেন ইউএনও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *