জাকের মঞ্জিলে বিশ্ব ইসলামী মহা সম্মেলন শুরু ১৮ ফেব্রুয়ারী

ডেস্ক রিপোর্ট :

মানবতার শিক্ষা ও সত্য ইসলাম প্রচার প্রসারের বিদ্যাপীঠ বিশ্ব জাকের মঞ্জিলে বিশ্বওলী হযরত মাওলানা শাহ্ সূফি খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের মহা পবিত্র বিশ্ব উরস শরীফ ও বিশ্ব ইসলামী মহা সম্মেলন শুরু হবে আগামী ১৮,১৯,২০ ও ২১ ফেব্রুয়ারী।

প্রতি বছরের ন্যায় এবারও যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে শেরপুরের পাকুরিয়ায় অবস্থিত বিশ্ব ওলীর আবির্ভাব মঞ্জিল পাকুরিয়া দরবার শরীফে আগামী ১৭ ফেব্রুয়ারী শুক্রবার জুমার নামাজের পর আটরশির পীর হযরত খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআ) এর রওজা শরীফ জিয়ারতের মধ্য দিয়ে বিশ্ব উরস শরীফের আনুষ্ঠানিকতা শুরু হবে। শনি, রবি, সোম ও মঙ্গলবার উরস শরীফ চলবে।

শনিবার (৩১ ডিসেম্বর) মধ্যে রাতে ঢাকার বিশ্ব ওলীর বেছালত মঞ্জিল থেকে এই তারিখ ঘোষণা করা হয়। বিশ্ব উরস শরীফ ২০২৩ এর তারিখ ঘোষণা করেন হযরত খাজাবাবা ফরিদপুরী (কূঃছেঃআঃ) এর মুখপাত্র ও জাকের পার্টির চেয়ারম্যান খাজা মোস্তফা আমির ফয়সল মুজাদ্দেদী ছাহেব।

চার দিনব্যাপী বিশ্ব উরস শরীফ উপলক্ষে দেশ বিদেশের লাখ লাখ শান্তিকামী মানবতার মিলন মেলা বসবে বিশ্ব ওলীর আবির্ভাব মঞ্জিলে।

বিশ্ব উরস শরীফ চলাকালে ওয়াক্তিয়া নামাজের সঙ্গে নফল ইবাদত বন্দেগি, কোরআন তেলাওয়াত, মোরাকাবা মোশাহেদা, জেকের আসকার, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, রাসূলে পাক (সাঃ) ও ওলী আউলিয়াগণের আদর্শের উপর ওয়াজ অনুষ্ঠিত হবে।

এছাড়া বিশ্বওলী হযরত খাজাবাবা ফরিদপুরী (কূঃছেঃআঃ) পবিত্র রওজা শরীফ জিয়ারত ও দেশ এবং মুসলিম উম্মার শান্তি কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ মিলন মেলা শেষ হবে। প্রতিবছরের মতো হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের জন্য আলাদা ক্যাম্প থাকবে।

দরবার শরীফের এলাকাজুড়ে মূল ভেন্যুতে অসংখ্য স্থাপনা ও সামিয়ানা, সুউচ্চ সুসজ্জিত তোরণ নির্মাণ করা হবে। বিশ্ব উরস শরীফের ৪ দিনে পর্যায়ক্রমে কয়েক লাখ মানুষ সমবেত হবেন বলে আশা করছেন কর্তৃপক্ষ।

বিশ্ব উরস শরীফ ২০২৩ উপলক্ষে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণসহ স্থানীয় পুলিশ প্রশাসনের বিপুল সংখ্যক পুলিশ সদস্য ছাড়াও জাকের পার্টির সহযোগি সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী নিয়োজিত থাকবে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) সকালে বিশ্বওলী খাজাবাবা ফরিদপুরীর (কু:ছে:আ:) পবিত্র রওজা শরীফ জিয়ারত ও আখেরি মোনাজাতের মধ্য দিয়ে চারদিনের বিশ্ব উরস শরীফ শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *