বিয়াম ল্যাবরেটরি স্কুলে parents day certificate awarding ceremony and tiffin festival-2022 অনুষ্ঠিত হয়

মোঃ হাছানুর জামান ভূঁইয়া, নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার অদ্য 20/12/2022 বিয়াম ল্যাবরেটরি স্কুলে parents day certificate awarding ceremony and tiffin festival-2022 অনুষ্ঠিত হয়। সহকারী প্রধান শিক্ষক ইমাম হোসেন মজুমদার এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশীদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব কামরুল হাসান মহোদয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ জনাব নুরুল ইসলাম প্রধানিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব শহীদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব তোফায়েল আহমেদ ইরান, বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার সহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ অত্র প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

পবিত্র কোরআন তেলোয়াতের এর মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়, অনুষ্ঠানে পবিত্র গীতা পাঠ, জাতীয় সংগীত পরিবেশন করা হয় এর পর বক্তব্য রাখেন অধ্যক্ষ, উপজেলা ভাইস চেয়ারম্যান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার এবং জেলা প্রসাশক কামরুল হাসান।

অভিভাকবৃন্দের আন্তরিকতা এবং অক্লান্ত পরিশ্রমের প্রতি সম্মান জানাতে বিয়াম ল্যাবরেটরি স্কুল আয়োজন করে Parents’ Day, শিক্ষার্থীরা কৃতীত্বের সাথে একটি শিক্ষাবর্ষ সম্পন্ন করায় পরীক্ষার রেজাল্টের আগেই তাদের হাতে তুলে দেওয়া হয় শিক্ষাবর্ষ সমাপনী সনদ। প্রচলিত রীতিতে পরীক্ষা নিলেও বার্ষিক পরীক্ষাকে এখানে অতিরিক্ত গুরুত্ব দেয়া হয়না। কারন এখানে সারাবছর নানাভাবে শিক্ষার্থীদের অগ্রগতি মূল্যায়ন করা হয়। এই সমাপনী সনদ শিক্ষার্থীরা তাদের মা-বাবার হাতে তুলে দিয়ে মা-বাবাকে সালাম করেন। মা-বাবাও পরম মমতায় জড়িয়ে ধরেন তাঁদের সন্তানদের, তৈরী হয় এক আবেগঘন পরিবেশ। শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে মা বাবার বন্দনায় দিনটি উদযাপন করে।

একই শ্রেণির অভিভাবকবৃন্দের মধ্যে সম্প্রীতি এবং বন্ধন গড়ে একটি সুদৃঢ় শিক্ষা পরিবার গড়ে তুলতে আয়োজন করা হয় tiffin Festival. অভিভাবকবৃন্দ প্রতিদিন তার সন্তানকে স্কুলে যে খাবার দেন, এদিন সেরূপ খাবার সকল অভিভাবক-শিক্ষক-শিক্ষার্থীদের সাথে শেয়ার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *