লক্ষ্মীপুর জেলায় নানা আয়োজনে বিজয় দিবস পালন

ফারজানা আক্তার বৃষ্টি, নিজস্ব প্রতিনিধি :

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস এ দিনটি বাঙালি জাতির জীবনে এক গৌরবোজ্জ্বল স্মরণীয় দিন। সুদীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদের রক্ত, দুলক্ষ মা বোনের সম্ব্রমের বিনিময়ে বাঙালি জাতি অর্জন করে তাদের প্রত্যাশিত বিজয়।

দিবসটি নানান আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে লক্ষ্মীপুর জেলায়। সূর্যোদয়ের সাথে সাথে লক্ষ্মীপুর জেলা কালেক্টর ভবন প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির পর শহরের ঝুমুর এলাকায় বিজয় চত্বরস্থ শহীদ স্মৃতি সৌধে প্ষ্পুস্তবক অর্পণ ও শহিদদের রুহের মাগফেরাত কামনা।

বাগবাড়ি গণকবরে দোয়া ও মুনাজাত করেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান, প্রধান নির্বাহী কর্মকর্তা কুল প্রদীপ চাকমা, প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, জেলা আওয়ামীলীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভৃঁইয়াসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এ ছাড়া জেলা স্টেডিয়াম মাঠে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রর্দশন এবং বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সাথে মতবিনিময় ও সংবর্ধনাসহ আয়োজন করা হয়।

বাদ জুমআ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান সমূহে শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য ও জাতির শান্তি কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজনসহ দিবসটি উপলক্ষে নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *