নোয়াখালী ইউপি নির্বাচনে জনগনের নয়নমনি জাকিউল ইসলাম (দুলাল)

নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালী জেলার সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়নের নির্বাচন আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। তফসিল ভিত্তিক এই সংবাদ ছড়িয়ে পড়ার পর পুরো এলাকা জুড়ে নির্বাচনী হাওয়া বইছে। চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন দোকান পাট, পাড়া মহল্লায় ও হাটবাজারে ইউনিয়ন পরিষদের নির্বাচনের ব্যাপারে সড়গরম আলোচনা পরিলক্ষিত হয়। প্রকৃতির নিয়মে ডিসেম্বর এই শীতার্ত পরিবেশে ও নির্বাচনের প্রচারণা চলছে দুরন্তর গতিতে। বিভিন্ন প্রার্থীরা একক ও যৌথ ভাবে ভোটারদের মনজয় করতে ছুটে যাচ্ছেন তাদের নিজস্ব বাড়ি ঘরে।

সরেজমিনে গিয়ে দেখা যায় ইউনিয়ন পরিষদের মানুষ বিগত বছরে সরকার প্রদত্ত নানা প্রকার সূযোগ সুবিধা তেমন পায়নি। জাকিউল ইসলাম দুলাল গত কয়েক বছরে জনগনের জন্য বিশেষ দৃশ্যমান অবদান রাখেন। এ দিক এলাকায় জনগনের কাছে প্রিয় ব্যক্তি।

বিভিন্ন বিপদ আপদে মানুষের পাশে ছিলেন। অনুদান দিয়ে নিরীহ জনগণের পক্ষে ছিলেন। তাঁদের পাশে থেকে আস্থা ও ভালোবাসা অর্জন করেছেন।

নোয়ান্নই ইউনিয়নে জাকিউল ইসলাম দুলাল কে আগামীর নির্বাচনে জনগন তাদের অভিভাবক হিসেবে নির্বাচিত করে এলাকার উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যেতে চায়।

শিক্ষাখাতের উন্নয়ন সহো বিভিন্ন সামাজিক সেবা নিশ্চিত এবং এলাকায় জুড়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা করে নিরীহ অসহায় মানুষদের কে সহযোগিতা করার মনমানসিকতা নিয়ে জাকিউল ইসলাম দুলাল কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন একাধিক এলাকাবাসী। এদিকে তিনি এর পূর্বেও মাটি ও মানুষের নেতা হিসেবে নিজেকে প্রমান করতে সক্ষম হয়েছিলেন। স্বাস্থ্য, সেচ খাত,ভৌত অবকাঠামো গত খাত, হাটবাজার উন্নয়ন সহো সমাজ ও পারিপার্শ্বিক পরিবেশের উন্নয়নের লক্ষ্যে তিনি যে নির্বাচনী ইশতিহার দিয়েছেন মানবিক ও সামাজিক পর্যায়ে ব্যাপক সাড়া পড়েছে।

স্থানীয় জনগন সুত্রে জানা যায় তারা সমাজ পরিবর্তন চায়। এলাকার যে কোনো মানুষের বিপদে তিনি ঝাপিয়ে পড়েন। বিশেষ করে যুব সমাজ কে মাদক ও সন্ত্রাস মুক্ত রাখা তাঁর অন্যতম লক্ষ্য। এলাকার প্রত্যেকটি মানুষের কাছে তাঁর আলাদা করে গ্রহণযোগ্যতা রয়েছে। গ্রামের বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে তিনি নিরহংকারী মনেভাব নিয়ে মিশেন এবং সামাজিক সমস্যা সমাধানে সৎ মানুষিকতা নিয়ে কাজ করে যাচ্ছেন। কিশোর গ্যাং বন্ধ করতে তরুন সমাজ কে নিয়ে বিভিন্ন সৃজনশীল ও গঠনমূলক কাজ করে যাচ্ছেন। সব দলের মানুষ কে সমানভাবে গুরুত্ব দিয়ে ইউনিয়নবাসীকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করছেন । সমাজের মধ্যে ইনসাফ কায়েম করা সমাজ সেবক তাঁর লক্ষ্য। বহু আগে থেকেই তিনি মানুষের সাথে যোগাযোগ রেখে তাদের ব্যক্তিগত ও সামাজিক সমস্যার সমাধানে দান অনুদান দিয়ে আসছেন। যখন যেখানেই পেরেছেন মানুষের সেবায় নিবেদিত থাকতে পেরে খুশী এই মানুষ টি। ছোট বড় সবাই কে সম্মান করেন তিনি। পুরো এলাকায় তিনি নিরহংকারী মানুষ হিসেবে পরিচিত।

একান্ত সাক্ষাৎকারে জাকিউল ইসলাম দুলাল বলেন, আমি মানুষের জন্য সেবা করে যাচ্ছি। ভবিষ্যতেও যাবো। নির্বাচনে জয়ী হতে পারলে জনগনের দাড়গোড়ায় কাংখিত সেবা পৌছে দিবেন বলে সাংবাদিকদের আশ্বস্থ করেন তিনি।আগামী ইউনিয়ন পরিষদের নির্বাচনে এলাকাবাসীর কাছে দোয়া চান জনগনের ভালোবাসায় সিক্ত সমাজ সেবক জাকিউল ইসলাম দুলাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *