জঙ্গিবাদের বিশ্বস্ত ঠিকানা বিএনপি: ওবায়দুল কাদের

ছবি : ভোরের পত্রিকা

স্টাফ রিপোর্টার :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, “বিএনপি সরকারের আমলে জঙ্গিবাদের সূত্রপাত। তারাই শায়খ আবদুর রহমান, বাংলাভাইকে সৃষ্টি করেছে। হাওয়া ভবন থেকে তাদেরকে ইন্ধন দেওয়া হতো। তারাই জঙ্গিদের সৃষ্টি করেছে।”

মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উদ্বোধনী বক্তব্যে এমন মন্তব্য করেন। জেলা স্টেডিয়ামে সম্মেলনের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের আরো জানান, “আমরা (আওয়ামী লীগ) জঙ্গিবাদের বিরুদ্ধে। আদালতে কারা জঙ্গিদের ছিনিয়ে নিয়েছে, সেটার তদন্ত চলছে। অপেক্ষা করুন তদন্ত বের হয়ে আসবে।

মির্জা ফখরুল মিথ্যাচার করছেন উল্লেখ করে ওবায়দুল কাদের জানান, “ফখরুলের মুখে এতো মধু, কিন্তু অন্তরে বিষ। তাই আমাদের বিরুদ্ধে মিথ্যাচার করছে। নিজেদের টাকায় পদ্মা সেতু হয়েছে, বঙ্গবন্ধু টানেল হয়েছে। এগুলো ফখরুলদের সহ্য হয়না, তাই তারা প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা তথ্য ছড়াচ্ছে।”

কাদের আরো জানান, “প্রধানমন্ত্রী নাকি বলেছেন দেশে দুর্ভিক্ষ হবে। প্রধানমন্ত্রী এমন কথা বলেননি। বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে উনি আগে থেকেই বিশ্ব নেতাদের সর্তক হতে বলেছেন। কিন্তু বাংলাদেশে দুর্ভিক্ষ হবে- এমনটা প্রধানমন্ত্রী বলেননি।”

“আমাদের ৩৬ হাজার বিলিয়ন ডলার রিজার্ভ আছে। ৬ মাসের ব্যবস্থা আছে। একটা দেশ চলার জন্য তিন মাসের রিজার্ভ থাকলেই যথেষ্ট।”

কাদের বলেন, “দেশের মানুষের চিন্তায় প্রধানমন্ত্রীর ঘুম নেই। তার কাছে এ দেশ নিরাপদ, দেশের জনগণ নিরাপদ। তাই শেখ হাসিনা সরকারকে আরেকবার দরকার।”

সাধারণ সম্পাদক আরো বলেন, “আগামী ডিসেম্বর মাসে খেলা হবে। খেলা হবে বিএনপির সাথে, ভোট চোরদের সাথে। জলিয়াতি, দুঃশাসন, দুর্নীতিবাজ, জঙ্গিবাদ, হাওয়া ভবন বানিয়ে যারা টাকা লুট করে বিদেশে পাচার করেছে, তাদের বিরুদ্ধে খেলা হবে। আর তারা (বিএনপি) নাকি আমাদের বিরুদ্ধে খেলতে চায়।”

লক্ষ্মীপুরবাসীকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে তিনি জানান, “ডিসেম্বরকে কেন্দ্র করে অপশক্তি মাঠে নেমেছে। তাদের বিরুদ্ধে সবাই সজাগ থাকুন।”

আজকের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন চৌধুরী মায়া।

প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। বিশেষ বক্তা লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

সম্মেলনের সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন।

এ সম্মেলনের মাধ্যমে জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *