নোয়ান্নই ইউনিয়নে যুব সমাজের প্রিয় মেম্বার প্রার্থী বকুল

ছবি : ভোরের পত্রিকা

স্টাফ রিপোর্টার :

নোয়াখালী সদর উপজেলার ৩ টি ইউনিয়নের নির্বাচন খুব অল্প সময়ের মধ্যে অনুষ্ঠিত হবে এই সংবাদ ছড়িয়ে পড়ার পর পুরো এলাকা জুড়ে নির্বাচনী হাওয়া বইছে।চায়ের দোকান থেকে শুরু করে দোকান পাট, পাড়া মহল্লায় ও হাটবাজারে ইউনিয়ন পরিষদের নির্বাচনের ব্যাপারে সড়গরম আলোচনা পরিলক্ষিত হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায় বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে জনগণের পক্ষ থেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়।মানুষ বিগত ৫ বছরে সরকার প্রদত্ত নানা প্রকার সূযোগ সুবিধা থেকে বঞ্চিত ছিলো।চেয়ারম্যান দিলদার হোসেন জুনায়েদ গত ৫ বছরে ইউনিয়ন পরিষদের সদস্যদের কে ও কোন কাজ দেন নি বলে অভিযোগ উঠেছে।নোয়াইন্নই ৮ নং ওয়ার্ড রতনপুর এলাকায় বিগত ৫ বছরে উন্নয়নের কোনো ছোঁয়া ই লাগেনি।একাধিক ব্যাক্তিরা তাঁদের কষ্ট ও ক্ষুব্ধতার কথা প্রকাশ করেন সাংবাদিকদের কাছে।এ দিকে রতনপুর এলাকায় জনগনের কাছে প্রিয় ব্যক্তি শাহে এমরান খান বকুল।

বকুল বিভিন্ন বিপদ আপদে মানুষের পাশে ছিলেন।বিগত ৫ বছরে মানুষ যখন বিভিন্ন সূযোগ সুবিধা থেকে বঞ্চিত ছিলো তখন শাহে এমরান খান বকুল নিজস্ব তহবিল থেকে দান অনুদান দিয়ে নিরীহ জনগণের পক্ষে ছিলেন।তাঁদের পাশে থেকে আস্থা ও ভালোবাসা অর্জন করেছেন।

৮ ওয়ার্ডের সমাজ সেবক শাহে এমরান খান বকুল কে আগামীর নির্বাচনে জনগন তাদের অভিভাবক হিসেবে ইউনিয়ন পরিষদের সদস্য নির্বাচিত করে এলাকার উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যেতে চায়।

স্থানীয় জনগন সুত্রে জানা যায় তারা সমাজ পরিবর্তন চায়।দীর্ঘ সময় বর্তমান ইউপি সদস্য দায়িত্ব পালন করে গেলেও দৃশ্যমান কোনো উন্নয়ন হয়নি এলাকা জুড়ে।অন্য দিকে আগামীর মেম্বার পদ প্রার্থী শাহে এমরান খান বকুল দীর্ঘ সময় থেকে স্থানীয় জনগোষ্ঠীর সাথে থেকে তাদের সেবা করে যাচ্ছেন।এলাকার যে কোনো মানুষের বিপদে তিনি ঝাপিয়ে পড়েন।বিশেষ করে যুব সমাজ কে মাদক ও সন্ত্রাস মুক্ত রাখা তাঁর অন্যতম লক্ষ্য।এলাকার প্রত্যেকটি মানুষের কাছে তাঁর আলাদা করে গ্রহণযোগ্যতা রয়েছে। গ্রামের বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে তিনি নিরহংকারী মনেভাব নিয়ে মিশেন এবং সামাজিক সমস্যা সমাধানে সৎ মানুষিকতা নিয়ে কাজ করে যাচ্ছেন। কিশোর গ্যাং বন্ধ করতে তরুন সমাজ কে নিয়ে বিভিন্ন সৃজনশীল ও গঠনমূলক কাজ করে যাচ্ছেন।সব দলের মানুষ কে সমানভাবে গুরুত্ব দিয়ে ওয়ার্ডবাসীকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করছেন বকুল।সমাজের মধ্যে ইনসাফ কায়েম করা সমাজ সেবক বকুলের লক্ষ্য। বহু আগে থেকেই তিনি মানুষের সাথে যোগাযোগ রেখে তাদের ব্যক্তিগত ও সামাজিক সমস্যার সমাধানে দান অনুদান দিয়ে আসছেন।গণমাধ্যম কর্মীরা এলাকায় সরেজমিনে গেলে সুবিধা বঞ্চিত অসহায় মানুষদেরকে শাহে এমরান খান বকুলের কাছ থেকে বিভিন্ন সময় নানামুখী সহযোগিতা প্রাপ্তির বিষয়টি কৃতজ্ঞতার সাথে স্মরণের কথা লক্ষ্য করা যায়।বকুল সততার সাথে ব্যাবসা বানিজ্য করে যাচ্ছেন। যখন যেখানেই পেরেছেন মানুষের সেবায় নিবেদিত থাকতে পেরে খুশী এই মানুষ টি।ছোট বড় সবাই কে সম্মান করেন তিনি।পুরো এলাকায় তিনি নিরহংকারী মানুষ হিসেবে পরিচিত।

একান্ত সাক্ষাৎকারে সমাজ সেবক শাহে এমরান খান বকুল বলেন আমি মানুষের জন্য সেবা করে যাচ্ছি। ভবিষ্যতেও যাবো।নির্বাচনে জয়ী হতে পারলে জনগনের দাড়গোড়ায় কাংখিত সেবা পৌছে দিবেন বলে সাংবাদিকদের আশ্বস্থ করেন তিনি।আগামী ইউনিয়ন পরিষদের নির্বাচনে এলাকাবাসীর কাছে দোয়া চান জনগনের ভালোবাসায় সিক্ত সমাজ সেবক শাহে এমরান খান বকুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *