চাঁদপুরের বালিয়া ইউনিয়নে সাপদী গ্রামে জনগনের রাস্তায় বাধা দেওয়ার অভিযোগ:

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর সদর উপজেলার ৯ নং বালিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাপদী গ্রামের কলিম উল্ল্যা শেখ বাড়ির সামনে থেকে সোভন পাল বাড়ি পর্যন্ত দেড় কিলো রাস্তা দিয়ে প্রায় ৪শত লোকের চলাচলের পথ।

শনিবার ২৯ অক্টোবর সকালে চলাচলের পথে মধ্যে একটি গাছ ঝড়ের কবলে পড়ে হেলে থাকে। তাই স্কুল ও কলেজের ছাত্র ছাত্রী সহ এলাকার সাধারণ জনগন আসা যাওয়ার বিরাট সমস্যা সৃষ্টি হচ্ছে। এলাকা বাসী ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মনির শেখ কে অবহিত করেন।

ইউপি সদস্য মনির শেখ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিক উল্লাহ পাটোয়ারীকে জানান আমার ওয়ার্ডের কলিম উল্ল্যা শেখ বাড়ির সামনে দিয়ে যে রাস্তাটি সোভন পাল বাড়ি পর্যন্ত যায়,তার মধ্যে খানে একটি গাছ গত কয়েক দিন যাবত জড়ে পড়ে হেলে পড়েছে, তাই এলাকার জনগন চলাচল করতে সমস্যা হচ্ছে।
তাই আমি চেয়ারম্যান মোঃ রফিক উল্লাহ পাটোয়ারীর নির্দেশে, আমি লেবার নিয়ে গাছটি কাটার জন্য আসলে কলিম উল্ল্যা শেখ এবং তার ছেলে কাউসার, ফয়সাল শেখ সহ আমার এবং লেবারের উপর হামলা করে ফুলা, জখম করে জানে মেরে ফেলা কথা বলে হুমকি ধামকি দিয়ে থাকেন।
তিনি আরো বলেন, এই গ্রামে ৪ শত লোকের চলাচল, কলিম উল্ল্যা শেখ দীর্ঘদিন যাবত এই পথে বাধা সৃষ্টির করে আসছেন।

সরজমিনে গিয়ে জানা যায়, এলাকার বহু লোক এই রাস্তা দিয়ে চলাচল করে আসছেন।
এলাকার কিছু গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে, নাছির গাজী, মনির গাজী, মোহাম্মদ শেখ, বাচ্চু খান, শেলিম ভুইয়া আরো অনেকে জানান, এই পথ দিয়ে আজ থেকে ৫০ বছর যাবত তিন শত পরিবারের একমাত্র চলাচলের পথ, আর কোন বিকল্প পথ নেই। এখান দিয়ে প্রায় এক শত জন ছাত্র ছাত্রী ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয় এবং ফরক্কাবাদ কলেজ যাওয়া আসা করেন।

এই বিষয়ে অভিযোক্ত কলিম উল্ল্যা শেখের সাথে আলাপ করে জানা যায়, এই সম্পতি আমার কিনা এবং এই পথ আমার যায়গায় দিয়ে নেওয়া হয়েছে। এবং পথে যে গাছটি মনির মেম্বার কেটে ফেলেছে, সে গাছটি আমার যায়গায়,মনির মেম্বার জোর দখল করে গাছটি কেটে ফেলেছে।
আমি বাধা দিতে এলে আমাদের সবাই কে হুমকি ধামকি দিয়েছেন।

এলাকা বাসীর দাবি আমাদের এই চলাচলের পথটি উপযোগী করে দিলে চার শত লোকের
উপকার হবে এবং ছাত্র ছাত্রী আসতে কোন ধরনের সমস্যা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *