ফরিদগঞ্জের চান্দ্রা শ্রী শ্রী লক্ষ্ণী নারায়ণ জিউড় আখড়ায় দূর্গাপূজার আয়োজন:

হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব হলো শারদীয় দূর্গা পূজা। গতকাল শনিবার ১ অক্টোবর ছিল দূর্গা পূজার মহা ষষ্ঠী পূজা।

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চান্দ্রা শ্রী শ্রী লক্ষ্ণী নারায়ণ জিউড় আখড়া দূর্গা মন্দিরে এবছর দূর্গা পূজায় ব্যতিক্রমধর্মী নতুনত্ব আনা হয়েছে।

পূজার আয়োজক কমিটি দূষণ মুক্ত পরিবেশে পাখিদের বিচরন ও পাখিদের বাঁচিয়ে রাখার বিষয়টি সাজ সজ্জায় ফুটিয়ে তুলেছে। পুরো প্যাণ্ডেলে পাখি ডানা মেলে মুক্ত মনে খোলা আকাশে ডানা মেলে উড়ে যাচ্ছে। মন্দির পরিচালনা কমিটির সভাপতি ডাঃ রিপন চক্রবতী ও সাধারণ সম্পাদক নিশ্চিত করেন ।

তিনি জানান, আকাশ যদি দূষণ মুক্ত না থাকে তাহলে পাখিরা আকাশে মুক্ত মনে উড়তে পারছে না। আকাশ যদি দূষণ মুক্ত না থাকে তাহলে পরিবেশ বিপর্যয় হচ্ছে। পরিবেশ বিপর্যয় মেনে আমাদের ক্ষতি সাধন হওয়া। বিশ্বের অধিকাংশ দেশের পাখি আজ বিলুপ্তির পথে। আমরা চাই পরিবেশ দূষণ মুক্ত হোক।

আকাশ হোক দূষণ মুক্ত আমরা চাই পরিবেশ অধিদপ্তর এ বিষয়ে ভুমিকা রাখবে পাখিদের বাঁচিয়ে রাখতে। শারদীয় দূর্গা পূজা উপলক্ষে চা চান্দ্রা শ্রী শ্রী লক্ষ্ণী নারায়ণ জিউড় আখড়া এলাকার পরিবেশ বাচিয়ে এই দুর্গা পূজা আয়োজন করা হয়েছে।

সার্বক্ষণিক মন্দিরটিতে শৃঙ্খলা রক্ষায় আনসার সদস্যদের পাশাপাশি হাইমচর থানার উপ পরিদর্শক নুরুল ইসলাম দায়িত্ব পালন করছেন। এ বছর মন্ডপে ধর্মীয় গান পরিবেশন করা হবে। কোন ধরনের ডিজে গান পরিবেশন করা হবে না।

জানা যায়, চারু কারুকলার শিক্ষার্থী অনিক সরকারের নেতৃত্বে ঢাকা চারু কারুকলার ১০ শিক্ষার্থীর টিম টানা ১ মাস ধরে দিবা রাত্রি কাজ করে মন্দিরটি পাখির অবয়বে ফুটিয়ে তুলেছে।

এ সময় উপস্থিত ছিলেন চান্দ্রা শ্রী শ্রী লক্ষ্ণী নারায়ণ জিউড় আখড়া দূর্গা মন্দির পরিচালনা কমিটির উপদেষ্টা বাবু সুভাষ বর্ধন, বাবু গণেশ চন্দ্র রায়,বাবু শিশু বন্জন চক্রবর্তী, বাবু কার্তিক রায়,বাবু নির্মল রায়,বাবু সুশীল মজুমদার, বাবু নারায়ণ বসু, বাবু জয়দেব রায়,বাবু মন্টু চন্দ্র দেবনাথ, বাবু সুকদেব চৌধুরী, বাবু উত্তম কুমার দিজু।

সভাপতি ডাঃ রিপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ডাঃ লিটন চন্দ্র দাস এবং সার্বক্ষণিক পূজা পরিচালনা করেন,দিলিপ চক্রবর্তী সহযোগী সহ আরো অনেকে এবং আইন শৃংখলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *