চাঁদপুরের বালিয়া প্রভাব খাটিয়ে, হাসানের দোকান দখলের চেষ্টা:

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নের পূর্ব গুলিশা গ্রামের ৯ ওয়ার্ডের মৃত জিতু মিজির ছেলে মোঃ হাসান মিজি তার বাড়ির সামনে পিতার খরিদ কৃত সম্পত্তির উপর কয়েক রুমের দোকান তুলে ভোগ দখল করে আসছেন।

হাসান মিজি বছর আগে দোকানের এক রুম ভাড়া দেন একই বাড়ীর
কবিরাজ ইলিয়াছের ছোট ভাই নামে মোঃ ইউনুস মিজির কাছে।

কিছু দিন পরে ভাড়াটিয়া ইউনুস মিজি নিজের দোকান বলিয়া দাবি করিয়া, দোকানে মূল মালিক হাসানকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে বলেন, এই দোকান আমি কিনেছি।

অভিযোগ কারী হাসান মিজির সাথে কথা বলে যানা যায়, আমার পিতা ১৯৭০ সালে এই জমিটি খরিদ সূত্রে মালিক হয়ে মৃত্যু বরন করিলে আমরা সব ভাই মিলে জমিটি ভোগ দখল করে আসছি। এখন ইলিয়াস কবিরাজ তার ভাই ইউনুস জোরদখল করে নিয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমি একজন অটোরিকশা চালিয়ে জীবন নির্বাহ করে আসছি।

সে টাকার বিনিময় এলাকার কিছু খারাপ প্রকৃতির লোক দ্বারা প্রভাবিত করছেন। আমি এই বিষয়ে চাঁদপুর সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছি। তাই আমি প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

এই বিষয়ে কবিরাজ ইলিয়াস মিজির সাথে কথা বলে যানা যায়, আমার ভাই ইউনুস এই যায়গাটি কিনেছে এবং দোকান গুলো হাসান তুলেছিল, সে যদি চায় আমরা দোকান বাবদ টাকা দিয়ে দিবো।

অভিযোক্ত ইউনুস বলেন আমি বাড়া নিয়ে ছিলাম কিন্তু এখন আমি জমিটি কিনে নিয়েছি।

এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ বলেন, আমরা জানি এই যায়গাটি জিতু মিজি খরিদ সূত্রে মালিক হয়ে ৫০ বছর যাবত ভোগ দখল করে আসছে।

এবং জিতু মিজির ছেলে হাসান মিজি যায়গায় দোকান তুলেছেন প্রায় ৫ বছর আগে, বর্তমানে বাড়াটিয়া ইউনুস মিজি জোর দখল করে জমিটি সহ দোকান নিয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমরা এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ হয়ে আইনের দৃষ্টি কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *