শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন লক্ষ্মীপুরের রাজু আহমেদ

স্টাফ রিপোর্টার :

সামাজিক বিভিন্ন ক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য ১২ জন ব্যক্তির হাতে ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’ তুলে দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

রবিবার (১১ সেপ্টেম্বর) সকালে রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি তাদের হাতে সম্মাননা তুলে দেন। এসময় প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন। পুরস্কারপ্রাপ্ত ১২ জনের প্রত্যেককে ১ লাখ টাকা এবং সম্মাননা স্মারক দেওয়া হয়েছে।

এর মধ্যে দেশ প্রেম, বীরত্ব ও সাহসিকতার ক্ষেত্রে অবদানের জন্য সম্মাননা পেয়েছেন, রাঙ্গামাটির বাসিন্দা এন কে এম মুন্না তালুকদার এবং লক্ষ্মীপুর জেলা জনপ্রিয় সামাজিক সংগঠন নন্দন ফাউন্ডেশনে প্রতিষ্ঠাতা রাজু আহমেদ।

যুব উন্নয়ন ও কর্মসংস্থান ক্যাটাগরিতে অসাধারণ অবদানের জন্য এবছর সম্মাননা পেয়েছেন, শরীয়তপুরের বাসিন্দা মাসুম আলম এবং নেত্রকোণার বাসিন্দা কামরুন নাহার লিপি। আর শিক্ষা, বিজ্ঞান, তথ্যপ্রযুক্তি ও কারিগরি ক্যাটাগরিতে অসাধারণ অবদানের জন্য সম্মাননা পেয়েছেন জাগো ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক করভি রাকসান্দ দ্রুব এবং পেন ফাউন্ডেশনের মেঘনা খাতুন।

জ্যেষ্ঠদের প্রতি আদর্শ সেবা বা সমাজকল্যাণে অবদানের জন্য বরিশালের বাসিন্দা মিল্টন সমাদ্দার এবং সুনামগঞ্জের বাসিন্দা কাস্মিরুল হক সম্মাননা পেয়েছেন। আর ক্রীড়া, কলা (চারু ও কারু) ও সংস্কৃতিতে উল্লেখযোগ্য অবদানের জন্য সম্মাননা পেয়েছেন জাতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক শেরপুরের মেয়ে নিগার সুলতানা জ্যোতি এবং রাজশাহীর বাসিন্দা মোস্তফা সরকার।

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেন, এই অ্যাওয়ার্ড যারা ইতিমধ্যে বিভিন্ন সমাজের কাছে অবদান রেখেছেন তাদেরকে এই সম্মাননা। এই যুবকের আগামী দিনের সমাজের কল্যাণে আরো বেশি করে কাজ করতে অনুপ্রেরণা পাবে এবং দেশপ্রেম ও বীরত্বতার সহিত দেশের যে কোন কাজে এগিয়ে আসবে সবসময়।

শেখ হাসিনা ইয়ুথ ভলেন্টিয়ারিং অ্যাওয়ার্ড- ২০২২ পাওয়া রাজু আহমেদ জানান, আজকের এই সম্মাননা আগামী দিনে আমাদের কাজ আরো বাড়িয়ে দিয়েছে, আমরা ভলেন্টিয়াররা একত্রিত হয়ে দেশ ও মানুষের কল্যাণে কিভাবে এগিয়ে নেওয়া যায়, এই প্রত্যয়ে কাজ করে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *