সবুজ আন্দোলনের উপদেষ্টা হলেন তরুণ অর্থনৈতিক বিশ্লেষক মেজবাউদ্দীন জীবন

মোঃ শফিক তপাদার, চাঁদপুর জেলা প্রতিনিধি :

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন দীর্ঘ চার বছর ধরে জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলা ও পরিবেশ বিপর্যয়ের রোধে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। ইতোমধ্যে সংগঠনটি সারাদেশে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে চলেছে। সবুজ আন্দোলনকে মানুষের কাছে গ্রহণযোগ্য এবং গবেষণা জোরদার করতে দেশের গুরুত্বপূর্ণ নাগরিকদেরকে অন্তর্ভুক্ত করছে । সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের মিটিং এ উপদেষ্টা পরিষদে নতুন সদস্য হিসেবে তরুণ অর্থনৈতিক বিশ্লেষক ও বিশিষ্ট ব্যবসায়ী মেজবাউদ্দীন জীবন চৌধুরীকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেন। এ জন্য বসুন্ধরায় সবুজ আন্দোলনের নতুন উপদেষ্টা মেজবাউদ্দীন জীবন চৌধুরীর অফিসে  চেয়ারম্যান ও মহাসচিব স্বাক্ষরিত চিঠি প্রদান করেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। 

প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাপ্পি সরদার বলেন, আমরা চেষ্টা করছি সবুজ আন্দোলনকে আন্তর্জাতিক মানের সংগঠনে পরিণত করতে। ইতোমধ্যে বেশ কয়েকজনকে উপদেষ্টা পরিষদে অন্তর্ভুক্ত করা হয়েছে। আজ মেজবাউদ্দীন জীবন চৌধুরীকে নতুন উপদেষ্টা হিসেবে মনোনীত করা হয়েছে। আমরা বিশ্বাস করি তিনি আমাদেরকে সঠিক পরামর্শের মাধ্যমে আগামী প্রজন্মের নিরাপদ বাংলাদেশ গড়তে সহযোগিতা করবেন। 

মেজবাউদ্দীন জীবন চৌধুরী বলেন, বর্তমান পৃথিবীতে সব থেকে বড় চ্যালেঞ্জিং বিষয় জলবায়ু পরিবর্তন। ক্ষতিগ্রস্ত রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সব থেকে ঝুঁকিতে রয়েছে। যার ফলে আগামীর অর্থনীতি ও সামাজিক ব্যবস্থা অত্যন্ত হুমকির মুখে পড়বে। আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি আমাকে বাংলাদেশের অন্যতম পরিবেশবাদী সেরা সংগঠন সবুজ আন্দোলনের উপদেষ্টা হিসেবে মনোনীত করায়। সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের নির্দেশনা অনুযায়ী এবং সকল সদস্য সহযোগিতার মাধ্যমে পরিবেশ বিপর্যয় রোধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে পারস্পারিক সহযোগিতার মাধ্যমে কাজ করে যাব। 

নতুন এই উপদেষ্টা  বর্তমানে সফলতা ও দক্ষতার সাথে আহকাম অ্যান্ড অ্যাসোসিয়েটস বিজনেস লিমিটেডের, ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও এবং ট্যাক্সসেন্স লিমিটেডের প্রতিষ্ঠাতা ম্যানেজিং ডিরেক্টর হিসেবে কর্মরত আছেন।

ইউনিভার্সিটি থেকে মাস্টার্স অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন(এমবিএ) ডিগ্রী অর্জন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *