চাঁদপুরে বহু বিবাহ কারী প্রতারক হাসানুজ্জামান হাসান গ্রেফতার

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুর বহু বিবাহ কারী প্রতারক জেলা আবহাওয়া কার্যালয়ের বেলুন মেকার(বিএম) মোঃ হাসানুজ্জামান হাসানকে(৩৫) অবশেষে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ। পরে আদালত ওই প্রতারক হাসানকে জেলহাজতে পাঠিয়েছে।

৩০ আগস্ট মঙ্গলবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন সদর মডেল থানার ওসি আব্দুর রশীদ।

এদিকে এই বহু বিবাহকারী নারী প্রতারক মোঃ হাসানুজ্জামানের বিরুদ্ধে চাঁদপুরের নারী শিশু আদালতে দুপুরে মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী ফাতেমা আক্তার নামে এক নারী। তিনি নারী ও শিশু নির্যাতন আইনে ১১(গ) ধারা অনুযায়ী ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন আইনে মামলাটি আদালতে দায়ের করেন। মামলা নং- জি আর ৫৫৭/২২। যাকে পূর্বের দুই বিয়ের তথ্য গোপন করে অবিবাহিত পরিচয়ে ৩য় বিয়ে করেছিলো এই প্রতারক মোঃ হাসানুজ্জামান হাসান।

মামলার বিবরণ ও স্থানীয়দের তথ্য মতে, মোঃ হাসানুজ্জামান হাসান নামে ওই প্রতারক নিজের সরকারি জব এবং নিজের সুঠাম ও আকর্ষণীয় দেহকে কাজে লাগিয়ে বিবাহের নামে নারীদের সর্বনাশ করতেই স্বাচ্ছন্দ বোধ করতেন। তিনি হামিদা নামের একটি মেয়েকে ঢাকায় প্রেমের ফাঁদে ফেলে প্রথম বিয়ে করেন। এরপর ওই তথ্য গোপন করে টাঙ্গাইলে আখি নামে আরো একটি মেয়েকে বিয়ে করে সর্বনাশ করেন। নারী লোভী এই প্রতারক মোঃ হাসানুজ্জামান হাসান চাঁদপুরের হাজীগঞ্জে ফাতেমা আক্তার নামে আরো এক নারীকে অবিবাহিত দাবী করে ৩য় বিয়ে করেন। সবশেষ এই মেয়ের ঘরে ২টি বাচ্চা রেখে হাজীগঞ্জে জান্নাতুল ফেরদৌস নামে আরো ১টি মেয়েকে ৪র্থ বিয়ে করে।

মামলার বাদী ভুক্তভোগী ফাতেমা আক্তার বলেন, আমাকে প্রেমের ফাঁদে ফেলে অবিবাহিত দাবী করে বিয়ে করেছিলো ওই প্রতারক মোঃ হাসানুজ্জামান হাসান। বিয়ের পর নিজের চাকরীর টাকায় হচ্ছেনা জানিয়ে আমার থেকে সাড়ে ১১ লক্ষ টাকা ব্যবসা করবে বলে নিয়েছে। এরপরও প্রায়ই আমাকে মারধর করতো বাবার থেকে যৌতুকের টাকা এনে দেয়ার জন্য। আমাদের সংসারে ১টি ছেলে ও ১টি মেয়ে শিশু সন্তান রয়েছে। এখন আমাকে না জানিয়ে পরকীয়া করে নতুন আরো একটি মেয়ের সাথে শুনলাম সংসার শুরু করছে। আমি এই নারীলোভি প্রতারক মোঃ হাসানুজ্জামান হাসানের জন্য সর্বোচ্চ শাস্তির দাবী জানাচ্ছি।

খোঁজ-খবর নিয়ে জানা যায়, মোঃ হাসানুজ্জামান হাসান চাঁদপুর জেলা আবহাওয়া কার্যালয়ে ২০১৮ সালে বেলুন মেকার (বিএম) হিসেবে কাজ শুরু করে। এর পূর্বেও তাকে তার চারিত্রিক বৈশিষ্টের জন্য ৩/৪ বার বদলী হতে হয়েছিলো।

এসব তথ্য নিশ্চিত করে চাঁদপুর জেলা আবহাওয়া বিষয়ক কর্মকর্তা শাহ্‌ মুহাম্মদ শোয়েব বলেন, হাসান আজকে ছুটি না নিয়ে অফিসে আসেনি। যদি অফিসে ৩/৪ দিন সে এভাবে উপস্থিত না থাকে তাহলে এমনিতেই শোকজের আওতায় হাসানকে নিয়ে আসা হবে। তাছাড়া দাপ্তরিক কোন অভিযোগে যদি কেউ তার গ্রেফতার হওয়ার বিষয়ে আমাদেরকে জানায় তাহলে আমরা হাসানের বিরুদ্ধে তদন্তপূর্বক বিভাগীয় ব্যবস্থা নিবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *