রামগঞ্জে নিখোঁজের তিনদিন পর রান্নাঘরের মেঝে থেকে শিশুর লাশ উদ্ধার, সৎ মাসহ আটক ৩; ফাঁসির দাবীতে বিক্ষোভ

মোঃ হাছানুর জামান ভূঁইয়া রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি:

সৎ মায়ের সাথে বেড়াতে গিয়ে নিখোঁজ হওয়ার তিনদিন পর শিশু সাঈফ আহম্মেদের (৪) মাটিচাপা অবস্থায় অর্ধগলিত লাশ উদ্ধার করেছে রামগঞ্জ থানা পুলিশ। 

আজ সোমবার বিকালে রামগঞ্জ উপজেলার দরবেশপুর ইউনিয়নের চৌকিদার বাড়ীর কোহিনুর আক্তারের বাবার বসতবাড়ীর রান্নাঘরের মাটির নিচ থেকে শিশু সাঈফের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় রামগঞ্জ থানা পুলিশ শিশু সাঈফের জন্মাদাতা মোঃ মিরন হোসেন (৪০), সৎ মা কোহিনুর আক্তার (৩৫)সহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। এদিকে শিশু সাঈফের হত্যাকারীর ফাঁসির দাবীতে স্থানীয় এলাকাবাসী রামগঞ্জ থানার সামনে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

শিশু সাঈফের সর্ম্পকৃত দাদা বাবুল হোসেন জানান, হাজীগঞ্জ উপজেলার দক্ষিণ রায়ছো চৈয়াল বাড়ীর মিরন হোসেনের সাথে ৭ বছর আগে রামগঞ্জ উপজেলার জয়পুরা গ্রামের হোসেন আলী ব্যাপারী বাড়ীর আবুল বাশারের মেয়ে শারমিন আক্তারের বিয়ে হয়। বিয়ের পর উক্ত দম্পত্তির ঘরে সাইফ আহম্মেদের জন্ম হয়। এরই মাঝে মিরন হোসেনের সাথে রামগঞ্জ উপজেলার দরবেশপুর গ্রামের চৌকিদার বাড়ীর কোহিনুর আক্তারের সাথে পরকীয়া সর্ম্পকের ঘটনায় সংসারে কলহ দেখা দেয়। সংসারে চরম তিক্ততার এক পর্যায়ে মিরন হোসেন ও শারমিন আক্তারের সাথে বৈবাহিক বিচ্ছেদ হয়ে গেলেও শিশু সাঈফ আহম্মেদ বাবা ও সৎ মায়ের কাছে থেকে যায়।

সাঈফ আহম্মেদের চাচী ফাতেমা আক্তার জানান, ৫/৬দিন পূর্বে সাইফকে নিয়ে কোহিনুর আক্তার রামগঞ্জ উপজেলার দরবেশপুর গ্রামে তার বাবার বাড়ীতে বেড়াতে আসে। শনিবার বিকালে সৎ মা কোহিনুর আক্তার বাবার বাড়ী থেকে স্বামীর বাড়ীতে গিয়ে জানান, শিশু সাঈফ তার সাথে আসার কিছুক্ষণ পরে তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

শিশুটির খোঁজে খবর দেয়া হয় চাঁদপুরের ডুবুরীদল ও ফায়ার সার্ভিসকে। আশেপাশের পুকুর ডোবানালায় খুঁজেও শিশুটিকে না পেয়ে শিশুর বাবা মিরন হোসেন হাজীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন। সাধারণ ডায়েরী করার একদিন পর রবিবার বিকালে পুলিশ সাঈফের সৎ মা কোহিনুর আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। জিজ্ঞাসাবাদে জানা যায়, শিশু সাঈফকে শ^াসরোধে হত্যা করে কোহিনুর আক্তার তার বাবার বাড়ীর রান্নাঘরের মাটির নিচে পুতে রেখেছে। 

বিষয়টি জানতে পেরে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হকের নেতৃত্বে উপ পরিদর্শক দিবাকর রায় ও উপ পরিদর্শক সৈয়দ দেলোয়ার হোসেনসহ পুলিশ সদস্যরা দরবেশপুর গ্রামের চৌকিদার বাড়ীর কোহিনুর আক্তারের বাবার বসতবাড়ীর রান্নাঘরের মাটির মেঝে খুঁড়ে শিশু সাঈফ আহম্মেদের অর্ধগলিত লাশ উদ্ধার করে।

এ ঘটনায় রামগঞ্জ থানা পুলিশ শিশুর বাবা মিরন হোসেন, সৎ মা কোহিনুর আক্তারসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। 

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে শিশুটিকে শ্বাসরোধে হত্যা করে লাশ মাটিচাপা দেয়া হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হসপিটালে প্রেরণ প্রক্রিয়াধীন। তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *