লক্ষ্মীপুর রামগঞ্জের করপাড়ায় অবৈধ ড্রেজার বন্ধে ঝটিকা অভিযানে চেয়ারম্যান জাহেদুল ইসলাম মির্জা

নিজস্ব প্রতিনিধি :

ফসলি জমির ক্ষতি ও পরিবেশ বিপর্যয়ের অন‍্যতম কারণ হলো অবৈধভাবে ড্রেজার মেশিনের বালু উত্তোলন।
আর তাই লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন বন্ধে ঝটিকা অভিযান করেছেন চেয়ারম্যান জাহেদুল ইসলাম মির্জা।
গত মঙ্গলবার (৯ আগষ্ট) সকাল ১১টায় ইউনিয়নের ৪টি পৃথক স্থানে অভিযান চালিয়ে অবৈধ ড্রেজার মেশিন দ্বারা বালু উত্তোলন বন্ধ করে মৌখিকভাবে সর্তকবাণী প্রদান করা হয়েছে।
উক্ত অভিযানে আনন্দীপুর গ্রামের হাজী বাড়ির শামছুল হকের ছেলে আবু সুফিয়ান, উত্তর বদরপুর গ্রামের ৬নং ওয়ার্ডের সাবেক মেম্বার কামরুল সহ আরও কয়েকজনের ড্রেজার মেশিন বন্ধ করে দেওয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরার দিকনির্দেশনা ও সহকারি কমিশনার (ভূমি) মনিরা খাতুন এর তত্ত্বাবধানে করপাড়া ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম মির্জার নেতৃত্বে ইউনিয়নের দফাদার ও চৌকিদারদের সাথে নিয়ে এ অভিযান পরিচালনা করেন।

এ সময় চেয়ারম্যান জাহেদুল ইসলাম মির্জা বলেন, দীর্ঘদিন ধরে অবৈধভাবে ড্রেজার মেশিনে বালু উত্তোলনের ফলে ফসলি জমি ব‍্যাপক হারে নষ্ট হচ্ছে। উৎপাদন প্রক্রিয়াও ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। উপজেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক করপাড়া ইউনিয়নের সর্বত্র এ ধরনের পরিবেশ ক্ষতিকর অবৈধ কর্মকাণ্ড বন্ধে অভিযান অব‍্যাহত থাকবে। বিশেষ করে করপাড়া ইউনিয়নে এধরনের অবৈধ কর্মকাণ্ড বরদাশত করা হবে না। ভবিষ্যতে এধরনের অবৈধ কাজে কারও সম্পৃক্ততার খবর পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ পদক্ষেপ গ্রহন করা হবে বলেও দৃঢ়তার সাথে অভিমত ব‍্যক্ত করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *