বাঙ্গাখা ইউনিয়নে মানুষের প্রিয় মেম্বার প্রার্থী এমরান হোসেন

লক্ষ্মীপুর সদর উপজেলার ৫ টি ইউনিয়নের সীমানা নির্ধারণী গেজেটের পর পুরো এলাকা জুড়ে নির্বাচনী হাওয়া বইছে।চায়ের দোকান থেকে শুরু করে দোকান পাট, পাড়া মহল্লায় ও হাটবাজারে ইউনিয়ন পরিষদের নির্বাচনের ব্যাপারে সড়গরম আলোচনা পরিলক্ষিত হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায় প্রায় ১ যুগের কাছাকাছি সময় নির্বাচন না হওয়ায় মানুষের মাঝে হতাশা দেখা দেয়।বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের বিরুদ্ধে জনগণের পক্ষ থেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়।মানুষ মুখিয়ে ছিলো সীমানা নির্ধারণী গেজেট প্রকাশের অপেক্ষায়। এখন তাদের অপেক্ষার জট কাটলো।

লক্ষ্মীপুর সদর উপজেলার বাঙ্গাখা ইউনিয়ন পরিষদের বিভিন্ন মহল্লায় ঘুরে দেখা যায় এ সকল এলাকার মানুষ নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ও তারা নানামুখী হয়রানির স্বীকার।মানুষ সংবাদ কর্মীদের সামনে এসে তাঁদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করে। ইউপি সদস্য মুরাদ হোসেন লক্ষ্মীপুর পৌরসভা থেকে নির্বাচনে অংশ গ্রহন করাতে মুরাদ মেম্বারের ওয়ার্ড টি শুন্য হয়ে যায়।তার বিপরীতে একই ওয়ার্ডের সমাজ সেবক ও বিশিষ্ট ব্যবসায়ী এমরান হোসেন কে আগামীর নির্বাচনে জনগন তাদের অভিভাবক হিসেবে ইউনিয়ন পরিষদের সদস্য নির্বাচিত করে এলাকার উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যেতে চায়।

১০/১২ জন স্থানীয় জনগন সুত্রে জানা যায় বিগত মেম্বারের বিতর্কিত কর্মকাণ্ডে তার জনপ্রিয়তা নেই বললেই চলে।অন্য দিকে আগামীর মেম্বার পদ প্রার্থী এমরান হোসেন দীর্ঘ ৬ বছর থেকে প্রান্তীক জনগোষ্ঠীর সাথে থেকে তাদের সেবা করে যাচ্ছেন।এলাকার যে কোনো মানুষের বিপদে তিনি ঝাপিয়ে পড়েন।বিশেষ করে যুব সমাজ কে মাদক ও সন্ত্রাস মুক্ত রাখা তাঁর অন্যতম লক্ষ্য।নারী গঠিত অসামাজিক কর্মকান্ড কঠোর হস্তে দমন করার জন্য সমাজ সেবক এমরান হেসেন কাজ করে যাচ্ছেন। কিশোর গ্যাং বন্ধ করতে তরুন সমাজ কে নিয়ে বিভিন্ন সৃজনশীল ও গঠনমূলক কাজ করে যাচ্ছেন।যুবক ও তরুণদের সাথে খেলা ধুলায় অংশ গ্রহন করে তাদেরকে উৎসাহ দেওয়ার চেষ্টা করে যাচ্ছেন। বহু আগে থেকেই তিনি মানুষের সাথে যোগাযোগ রেখে তাদের ব্যক্তিগত ও সামাজিক সমস্যার সমাধানে দান অনুদান দিয়ে আসছেন।গণমাধ্যম কর্মীরা এলাকায় সরেজমিনে গেলে সুবিধা বঞ্চিত অসহায় মানুষদেরকে এমরান হোসেনের কাছ থেকে বিভিন্ন সময় নানামুখী সহযোগিতা প্রাপ্তির বিষয়টি কৃতজ্ঞতার সাথে স্মরণের কথা লক্ষ্য করা যায়।এমরান হোসেন সততার সাথে ব্যাবসা বানিজ্য করে যাচ্ছেন। যখন যেখানেই পেরেছেন মানুষের সেবায় নিবেদিত থাকতে পেরে খুশী এই মানুষ টি।

একান্ত সাক্ষাৎকারে সমাজ সেবক এমরান হেসেন বলেন আমি মানুষের জন্য সেবা করে যাচ্ছি। ভবিষ্যতেও যাবো।নির্বানে জয়ী হতে পারলে জনগনের দাড়গোড়ায় কাংখিত সেবা পৌছে দিবেন বলে সাংবাদিকদের আশ্বস্থ করেন তিনি।আগামী ইউনিয়ন পরিষদের নির্বাচনে এলাকাবাসীর কাছে দোয়া চান ফিরোজ জনগনের ভালোবাসায় সিক্ত এমরান হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *