চাঁদপুরের চান্দ্রা ইউনিয়নে তিন ভাইয়ের সম্পতি
এক ভাই গোপনে মা কে নিয়ে সাব- রেজিস্ট্রী করে নিয়ে যায়ঃ

মোঃ শফিক তপাদার, চাঁদপুর জেলা প্রতিনিধিঃ

চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মদনা গ্রামের বড় শেখ বাড়ির মৃত মোঃ মতিন কারীর ৩ ছেলে, ৪ মেয়ে , এক স্ত্রী জোবেদা খাতুন রেখে মৃত্যু বরন করেন।

মতিন কারীর স্ত্রী জোবেদা খাতুন তাহার বড় ভাই মোস্তাক আহমেদ পিতাঃ মৃত মৌলভী মোঃ কুদরত উল্লা তার স্নেহের একমাত্র বোন জোবেদা খাতুন পিতাঃ মৃত মৌলভী মোঃ কুদরত উল্লা(স্বামীঃ কারী আবদুল মতিন শেখ) কে, ৫০ হাজার টাকার বিনিময় হেবা ঘোষণাপত্র দলিল প্রদান করেন।

( দলিল নম্বরঃ ১৪৬২নং) তারিখঃ ০৩/০৩/২০০৯ ইং, মৌজার নামঃ মদনা সাবেক ১৯০ নং হালে ১৩৬ নং, মৌজার সি, এস ৩০২/০২ নং খতিয়ান,এস,এ, ২৯৬ নং খতিয়ানভুক্ত মোঃ ২.১৪ একর ভূমির বার্ষিক খাজনা নং ৪.০৬ পয়সা জমার জমিতে এককিত্তা রায়তীসত্বে নিযুক্ত থাকিয়া খরিদসূত্রে মালিক হয়ে, সাড়ে ৫ শতক জমি হেবা ঘোষণাপত্র দলিল করে দেন।

জোবেদা খাতুন জমিটির মালিক হয়ে তার তিন ছেলে ১/ মোঃ ফারুক শেখ ২/ আবু ছালেহ ৩/ মোঃ ফরিদ শেখ, পিতাঃ কারী আবদুল মতিন শেখ, সমান ভাবে ভোগদখল করে আসছেন।

পরবর্তীতে এই জমিটি জোবেদা খাতুনের মেঝো ছেলে আবু ছালেহ পিতাঃ কারী আবদুল মতিন,
তাহার একমাত্র মা জোবেদা খাতুন কে দলিলে ভুল ছিল বলে সংশোধন করা লাগাবে , সে মতে গোপনে বাকী দুই ভাইকে না জানিয়ে ১/ ২/২০২১ সালে মা কে নিয়ে চাঁদপুর সাব- রেজিস্ট্রার অফিসে গিয়ে দলিল করে গোপন রাখেন।

বাকী দুই ছেলে মোঃ ফারুক শেখ, মোঃ ফরিদ শেখ বিষয়টি জানতে পেরে মা কে জিজ্ঞেস করলে বলেন, আমাকে দলিলে দাগ নম্বর ভুল ছিলো বলে, আমাকে এবং তোদের মামী রাজিয়া বেগম স্বামীঃ মৃত মোস্তাক আহমেদ এবং মনোয়ারা বেগম স্বামীঃ মৃত মোস্তাক আহমেদ, আওরঙ্গজেব পিতাঃ মৃত মোস্তাক আহমেদ, মোঃ নুরে আলম পিতাঃ মোস্তাক আহমেদ, নিয়ে দলিল করে নেয়। সাড়ে ৫ শতক জমি।
দলিল নম্বর(৭০০১) তারিখ ১/২/২০২১ইং।

আমরা দুই ভাই আবু ছালেহ কে জিজ্ঞেস করতে গেলে আমাদেরকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে থাকেন। এলাকার মেম্বার ছলেমানের কাছে নালিশ দিলে কয়েবার শালিশ বইটক হয়।
আমাদের দুই ভাইয়ের নামে দলিল করে দিবে বলে সিদ্ধান্ত হয়। কিন্তুু আজো আবু ছালেহ জোরদখল কর জমিটি দখল করে রেখেছেন।

মোঃ ফারুক শেখ বলেন,আমার মায়ের নামে দলিল হচ্ছে ২০০৯ সালে, দলিল দাতা মোস্তাক আহমেদ, গ্রহীতা মোসাম্মদ জোবেদা খাতুন,
কিন্তুু জমিটি গোপনে মোস্তাক আহমেদ মৃত্যুর পরে তাহার দুই স্ত্রী এবং দুই ছেলের কাছ থেকে দলিল করে নেন ১ম দলিল গ্রহীতার ছেলে আবু ছালেহ,২০২১ সালে। যেহেতু জোবেদা খাতুনকে মোস্তাক আহমেদ দলিল করে দেন ২০০৯ সালে।
মোস্তাক আহমেদ দুই স্ত্রী এবং দুই ছেলে একই দাগে পরে আবু ছালেহ কে দলিল করে দিলে বৈধতা পাবে কি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *