পদ্মায় ২ ফেরির সংঘর্ষ, পিকআপচালক নিহত

মাঝিরকান্দি-শিমুলিয়া নৌরুটে মাঝিরকান্দি ঘাট থেকে ছেড়ে যাওয়া একটি ফেরির সঙ্গে শিমুলিয়াঘাট থেকে ছেড়ে আসা অপর একটি ফেরির মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ফেরিতে থাকা এক পিকআপচালক নিহত হয়েছেন। 

এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন বলে জানান জাজিরা থানার ওসি মোস্তাফিজুর রহমান। রোববার ভোর সোয়া ৪টার দিকে দুর্ঘটনাটি ঘটে। সংঘর্ষে দুটি ফেরিই ক্ষতিগ্রস্ত হয়েছে। 

ফেরিতে থাকা নিহত পিকআপচালক মোহাম্মদ খোকন শিকদার (৪০) ঝালকাঠি জেলার কাঁঠালিয়া উপজেলার চিংবাখালী গ্রামের হারুন শিকদারের ছেলে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. জামাল হোসেন ও নৌ-পুলিশের ইনচার্জ জহিরুল ইসলাম ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাওয়ার শিমুলিয়াঘাট থেকে বেগম রোকেয়া শরীয়তপুরের উদ্দেশে ছেড়ে আসে। জাজিরা পয়েন্টের কাছাকাছি পৌঁছলে অপরদিক মাঝিরকান্দি থেকে ছেড়ে যাওয়া ফেরি সুফিয়া কামালের সঙ্গে প্রচণ্ড স্রোতের কারণে মুখোমুখি সংঘর্ষ হয়। 

এ সময় ফেরিতে থাকা এক পিকআপচালক গাড়ির চাপায় খোকন শিকদার নিহত হয়েছেন। আহতদের শরীয়তপুর ও মুন্সিগঞ্জের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

সুফিয়া কামাল ফেরির মাস্টার মোহাম্মদ হাসান বলেন, নদীতে পানি বৃদ্ধির ফলে প্রচণ্ড স্রোতে টার্নিংয়ে নিয়ন্ত্রণ করা যায়নি।

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু তাহের বলেন, ফেরি দুর্ঘটনায় নিহত ব্যক্তির মরদেহ মাওয়া নৌপুলিশ ক্যাম্পে রয়েছে। আইনি পক্রিয়া শেষে নিহতের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

মোঃ শফিক তপাদার 

নিজস্ব প্রতিবেদকঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *