মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে চাঁদপুরে বিক্ষোভ মিছিল

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখোপত কর্তৃক মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে চাঁদপুরে ইসলামী আন্দোলনের বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

১০ জুন শুক্রবার বিকেলে শহরের বাইতুল আমিন শপথ চত্বরে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা ইসলামী আন্দোলনের সভাপতি শেখ মোহাম্মদ জয়নাল আবদীন।

ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশটি জনসমুদ্রে পরিণত হয়েছে। বিক্ষোভ মিছিল ও সমাবেশ কে কেন্দ্র করে শহরের বিভিন্ন দিক থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা বাইতুল আমিন শপথ চত্বরে জড়ো হতে থাকে। নেতাকর্মীদের উপস্থিতিতে শহরের কুমিল্লা রোড, মুক্তিযোদ্ধা সড়ক ও রেলওয়ে প্ল্যাটফর্ম এলাকা সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়।

মিছিলপূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে মোহাম্মদ জয়নাল আবদীন বলেন, মহানবী সাঃ পৃথিবীতে রহমতস্বরূপ আবির্ভূত হয়েছে। অতএব তাহার ইজ্জত সম্মান এর উপর আঘাত করে কেউ পৃথিবীতে টিকে থাকতে পারবে না।

তিনি বলেন, ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র যেই উদ্ধত আচরণ দেখিয়েছে, তাতে আমাদের হৃদয়ে আঘাত করা হয়েছে। অবিলম্বে চলতি সংসদ অধিবেশনে ভারতের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনতে হবে। সারা বিশ্বে ভারতের পণ্য বয়কট শুরু হয়েছে। এদেশের মানুষকে ভারতের পণ্য বর্জনের আহ্বান জানান।

জেলা ইসলামী আন্দোলনের সেক্রেটারি কে.এম ইয়াসিন রাশেদসানীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ইসলামী আন্দোলনের সাবেক সভাপতি মাওলানা নুরুল আমিন, বাহাদুরপুরের পীরজাদা মাওলানা হানজালা আহমদ, জেলা ইসলামী আন্দোলনের সহ সভাপতি গাজী মোহাম্মদ হানিফ, জয়েন্ট সেক্রেটারি মাওলানা বেলাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক শাহ জামাল গাজী সোহাগ, অর্থ সম্পাদক মামুনুর-রশিদ বেলাল, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নাসির উদ্দিন, সরকারি প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নুর উদ্দিন, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি পীরজাদা মাওলানা আফসার উদ্দিন, জেলা শিক্ষক ফোরামের সভাপতি মাওলানা আনোয়ার আল-নোমান, জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমেদ, সাধারণ সম্পাদক এইচ.এম নিজাম, পৌর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি আবু নাঈম তানভীর, সদর উপজেলা ইসলামী আন্দোলনের সভাপতি ডাক্তার বেলাল হোসাইন, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি মোঃ সেলিম হোসাইন প্রমুখ।

এছাড়াও ইসলামী আন্দোলন ও সহযোগী সংগঠনের জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে শপথ চত্বর থেকে একটি বিশাল মিছিল বের হয়ে শহরের মুক্তিযোদ্ধা সড়ক হয়ে মেশিন রোড দিয়ে পুরাতন বাসস্ট্যান্ডে গিয়ে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *