পরিষদের ভবন ঝুকিপূর্ণ ও মারাত্মক পাঠল ঘটতে পারে দুর্ঘটনা

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৭ নং পাইক পাড়া উত্তর ইউনিয়ন পরিষদের ভবন মারাত্মক পাঠল ধরেছে এবং যেকোনো সময় হতে পারে দুর্ঘটনা।

এই ভবনটি দীর্ঘ দিনের পুরাতন হওয়া দেয়ালের অংশ ঝরে ঝরে পড়ে যাচ্ছে। তাই ভবনটি যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।

বর্তমানে ইউনিয়নে ভোটার জনসংখ্যা প্রায় ২০ থেকে ২৫ হাজারের মত। ইউনিয়ন পরিষদের পশ্চিম পাশে একটি মাধ্যমিক বিদ্যালয় অবস্থিত। তাই বিদ্যালেয় ছাত্র ছাত্রী বিভিন্ন কাজে পরিষদ আসেন হতে পারে দুর্ঘটনার শিকার। এবং সাথে একটি বাজার রয়েছে ও একটি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এই শিশু বাচ্চাদের কথা চিন্তা করে ইউনিয়ন পরিষদের ভবনটি নতুন করে স্থাপনা করা জরুলী হয়ে পড়েছে না হলে যে কোন সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা।

এই বিষয়ে বর্তমান চেয়ারম্যান মোঃ আবু তাহের পাটোয়ারী আবু এই প্রতিনিধি কে জানান, আমাদের ইউনিয়ন পরিষদের ভবনটি মারাত্মক ঝুঁকিপূর্ন অবস্থা রয়েছে। যে কোন মহুত্বে আমর সকলে দুর্ঘটনার শিকার হতে পারি এবং পরিষদে প্রতিদিন শত শত নাগরিক কাজের জন্য আসা-যাওয়া করেন। তারাও এই দুর্ঘটনার শিকার হতে পারেন। যেহেতু আমি ইউনিয়ন পরিষদের অভিভাবক তাই আমার উপর সকল দায়-দায়িত্ব । আমি জনগণের চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং উনার সংলিষ্ট দপ্তরের কাছে আবেদন, আমার ইউনিয়নের ঝুকিপূর্ণ ভবনটি দ্রুত স্থাপন করা প্রয়োজন।

ইউনিয়নের নাগরিক সেবাকেন্দ্রের উদ্যোগতা
মামুন বলেন, আমরা অনেক ঝুঁকি নিয়ে নাগরিক সেবা দিয়ে থাকি। যেকোনো সময় আমরা ও নাগরিক সেবায় আসা – লোকজন মারাত্মক দুর্ঘটনায় পড়তে পারি। তাই এই ভবনটি দ্রুত স্থাপন করা হবে।

এই বিষয়ে কয়েকজন ইউপি সদস্যের সাথে কথা বলে যানা যায়, আমরা পরিষদে পতিনিয়ত আসতে হয়। তাই আমরা পরিষদে আসার পর খুব দুশ্চিন্তায় থাকি কখন যানি মারাত্মক দুর্ঘটনা ঘটে। তাই জনগণের দিকে থাকি আমাদের ভবনটি স্থাপনা করা প্রয়োজন।

ইউনিয়ন পরিষদের সচিব এই বিষয়ে জানান, আমি সপ্তাহে ছয়দিন অফিসে থাকতে হয়। মারাত্মক চিন্তায় থাকি কখন কি হয়ে দুর্ঘটনার শিকার হতে হয়। আমরা কয়েকবার প্রস্তাব দিয়েছি আমাদেরকে আস্বস্ত করেছিলেন। কিন্তু এখনো আমরা পরিষদের ভবনটি নতুন করে পাইনি।

এলাকার গণ্যমান্য ও জনসাধারণের সাথে কথা বলে যানা যায়, এই ভবনটি দীর্ঘ দিন যাবত ঝুকিপূর্ণ ভাবে রয়েছে এবং যেকোনো সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *