চাঁদপুরের আলোচিত চেয়ারম্যান সেলিম খান
আওয়ামী লীগের সকল পদ থেকে আজীবন
জন্য বহিষ্কার ও নুর হোসেন পাটোয়ারী শোকজ

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুর সদর উপজেলার ১০ নং লক্ষ্ণীপুর ইউনিয়নের আলোচিত চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের দীর্ঘদিনের সভাপতি মোঃ সেলিম খান দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

শনিবার ৪ জুন সকালে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় সদস্যর সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়। জানা গেছে, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের প্রধান শেখ ফজলুল করিম সেলিমের নির্দেশনায় এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সঙ্গে পরামর্শক্রমে দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপরাধে সেলিম খান কে আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ সহ সব পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া দলীয় শৃঙ্খলা ভঙের অভিযোগে হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী কে শোকজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল জানান, শনিবার দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের কার্যকারী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। এতে সাংগঠনিক কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সঙ্গে পরামর্শক্রমে ১০ নং মডেল লক্ষ্ণীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সেলিম খানকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, এছাড়াও হাইমচর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর হোসেন পাটোয়ারী কে শোকজ করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দীন আহমেদ সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলালের পরিচালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ সামছুল হক ভুইয়া, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ইন্জিনিয়ার আব্দুর রব ভুইয়া, আব্দুর রশিদ সর্দার, বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী,মঞ্জুর আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, অ্যাডভোকেট জহিরুল ইসলাম সহ কার্যনির্বাহী কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *