লক্ষ্মীপুরে উপকূলজুড়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি : ঘূর্ণিঝড় ‘অশনি’

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি :
বঙ্গোপসাগর থেকে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় ‘অশনি’ প্রভাবে বাংলাদেশের উপকূলীয় অঞ্চল লক্ষ্মীপুরে বৃষ্টি ও দমকা হাওয়ার বহিছে । মঙ্গলবার (১০ এপ্রিল) সকালে সরেজমিন কমলনগর উপজেলার মেঘনা নদীর পাড় মুন্সিগঞ্জ বাজার এলাকায় দেখা যায়, নদীর পানি এখনো স্বাভাবিক। আকাশে সাদা ও কালো মেঘে ঢেকে আছে।

সকাল থেকে জেলার ৫টি উপজেলায় মাঝারি বৃষ্টির পাশাপাশি দমকা হাওয়া বসেছে বলে জানা গেছে।

ঘূর্ণিঝড় ‘অশনি’ মোকাবেলায় ইতিমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি নেওয়া হয়েছে।

চর কালকিনির গ্রামের মো. হানিফ মিয়া পেশায় একজন মাছ শিকারী। তিনি বলেন এখনো নদীর পানি স্বাভাবিক অবস্থায় আছে। আমাদের কাছে সবসময় নদী এক। ছোট বেলা থেকে নদীর সাথে সংগ্রাম করে বেঁচে আছি। এ পর্যন্ত নদীর ভাঙনে আমাদের দুইবার বসতভিটে তলিয়ে চলে গেছে। তাই এখন আর হারানো কিছু নেই।

মুন্সিগঞ্জ বাজারের এক ব্যবসায়ী মো. আবু তাহের বলেন, শুনছি ঘূর্ণিঝড় হবে। তাই সকাল থেকে-থেমে বৃষ্টি হচ্ছে। তেমন বেচাকেনা নেই বললেই চলে। জেলেরাও নদীতে যাচ্ছে না। এ মেঘনা নদীর বুকে আমাদের ৩ বার ঘরবাড়ি ভেঙে গেছে।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, ঘূর্ণিঝড় ‘অশিন’ মোকাবেলায় ইতিমধ্যে আমরা সকল প্রকার প্রস্ততি নিয়েছি। নদীর পাড়ের মানুষদের নিরাপদে যেতে বলা হয়েছে।

লক্ষ্মীপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর-এ আলম জানিয়েছেন, তাদের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রত্যেকটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রেডক্রিসেন্ট সদস্যদের নির্দেশ দেয়া হয়েছে সতর্ক অবস্থানে থাকার জন্য। তারা মেঘনা উপকূলে সতর্কতামূলক প্রচারণা চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *