আরেক দফা কমেছে স্বর্ণের দাম।

ভোরের পত্রিকা ডেস্কঃ
বিশ্ববাজারে দুই সপ্তাহের ব্যবধানে দেশে স্বর্ণের প্রতি ভরিতে ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে – বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে করে সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার তৈরি করতে খরচ লাগবে মাত্র ৭৬ হাজার ৫১৬ টাকা।

সোনার এই নতুন দর আগামীকাল রোজ বুধবার থেকে সারা দেশে কার্যকর হবে। জুয়েলার্স সমিতি আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান। সর্বশেষ গত ২৬শে এপ্রিল সোনার দাম ছিল প্রতি ভরিতে ১ হাজার ১৬৬ টাকা যা কমিয়েছিল বাজুস। সে সময় বিশ্ববাজারে প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) সোনার দাম ছিল ১ হাজার ৯০৬ ডলার। আজ তা অনেকটা কমে হয়েছে ১ হাজার ৮৬২ ডলার।

সোনার দাম কমানোর ফলে বুধবার থেকে ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে কিংবা তৈরী করতে লাগবে ৭৬ হাজার ৫১৬ টাকা। এ ছাড়া ও ২১ ক্যারেট এ লাগবে ৭৩ হাজার ১৭ টাকা, ১৮ ক্যারেট এ ৬২ হাজার ৬৩৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি করা হবে ৫২ হাজার ১৯৬ টাকায়।

১০শে মে ২০২২ ইং রোজ মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭৭ হাজার ৬৮২ টাকা, ২১ ক্যারেট ৭৪ হাজার ১৮৩ টাকা, ১৮ ক্যারেট ৬৩ হাজার ৫৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকার বিক্রি করা হয়েছে ৫৩ হাজার ৭১ টাকায়। বুধবার থেকে ২২ ও ২১ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা, ১৮ ক্যারেটে ৯৩৩ ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৮৭৫ টাকা করে কমবে।

এদিকে বিশ্ববাজারে সোনার দাম কমলেও রুপার দাম ঠিক আগের মতোই থাকবে। ২২ ক্যারেটের রুপার ভরি ১ হাজার ৫১৬ টাকা। এ ছাড়া প্রতি ভরি ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ এবং ১৮ ক্যারেটের রুপা ১ হাজার ২২৫ টাকায় বিক্রি করা হচ্ছে। আর সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা ভরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *