লক্ষ্মীপুরের রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে দোকান পুড়ে ছাই!

ছবি : ভোরের পত্রিকা।

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি :
লক্ষ্মীপুরের রামগতি উপজেলার রামগতি বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে মালামালসহ ১টি দোকানঘর পুড়ে ছাই হয়ে গিয়েছে। শনিবার (৩০ এপ্রিল) সেহরির পর অর্থাৎ ভোর ৪টার দিকে উপজেলার রামগতি বাজারের কলেজ রোডে অবস্থিত মা মনি স্টোরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এছাড়াও মা মনি ফ্যাশনে আংশিক ক্ষতি হয়। এতে প্রায় ৪০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

স্থানীয় ব্যবসায়ীরা বলেন, রাত ৩টা ৪০মিনিটের সময় বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামগতি ফায়ার সার্ভিসের ১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ততৎক্ষনে মা মনি স্টোর পুড়ে ছাই হয়ে যায়। এতে দোকানে থাকা মালামালে আগুন লেগে ভস্মিভূত হয়ে পড়ে এবং পাশে থাকা মা মনি ফ্যাশনে আংশিক ক্ষতি হয়। আলেকজান্ডার থেকে রামগতিতে আসার প্রধান সড়কের বেহাল অবস্থার কারণে ফায়ার সার্ভিসের গাড়িটি ঠিক সময়ে আসতে পারেনি। প্রায় ৪০-৪৫ মিনিট সময় লেগে যায় ফায়ার সার্ভিসের গাড়িটি রামগতি বাজারে আসতে। এ সমস্যা আমাদের দীর্ঘদিনের, এ সমস্যা সমাধানে উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করি।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী সাইমুন কান্না কন্ঠে বলেন, সর্বহারা হয়ে গেছি, আমার দোকানের আর কিছুই রইল না। আগুন লেগে ঈদে আমদানী করা নতুন মালামালসহ ভস্মিভূত হয়ে আমার সব শেষ। সব মিলিয়ে আমার আনুমানিক প্রায় ৪০ লক্ষ টাকা ক্ষতি হয়।

রামগতি ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার খোকন মজুমদার বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারনা করেন এবং রামগতি ফায়ার সার্ভিসের ১টি ইউনিট কাজ করার পর আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *