চর রুহিতা এলাকায় প্রথমে জমি দখল পরে প্রতিপক্ষকে মিথ্যা মামলা দেওয়ার হুমকি

লক্ষ্মীপুর সদর উপজেলার চর রুহিতা ইউনিয়নে আতর আলী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে প্রতিপক্ষের জমি দখলের অভিযোগ উঠেছে।অভিযুক্ত আতর আলী সাবেক প্রবাসী ও স্থানীয় ৮ নং ওয়ার্ডের বাসিন্দা।

সরেজমিনে গিয়ে জানা যায়, লক্ষ্মীপুর সদর উপজেলার চর রুহিতা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ধন গাজী বাড়িতে বসবাস করেন পান্না আক্তার।তাঁর মৃত বাবার উত্তরাধিকার সুত্রে পাওয়া ৬ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে ঝামেলা চলে আসছে।এই বিরোধের মুল হোতা আতর আলী ও তার পুত্ররা।খবর নিয়ে জানা যায়, পান্না তাঁর বৃদ্ধ মা কে নিয়ে নিজ বসত বাড়িতে বসবাস করে আসছেন।ধন গাজী বাড়ির মূল ফটকের কাছে ৬ শতাংশ জমি দখল করে আতর আলী ও পরিবারের সদস্যরা রাজকীয় কায়দায় বসবাস করে আসছে।

সামাজিক ভাবে সুরাহার জন্য বিভিন্ন সময়ে বসলেও আসলে কোনো ফায়দা হয় নি।স্থানীয় জনপ্রতিনিধিরা দফায় দফায় বসেও কোনো লাভ হয় নি।

গত ৪ বছর আগে চৌমুহনী চৌরাস্তা এলাকায় মাদ্রাসায় পড়ুয়া আরমান হোসেন নামক আতর আলীর এক ছেলে খামখেয়ালীবসত আত্নগোপন করে।বিভিন্ন সুত্রে তার খোঁজ খবর নিতে আতর আলী ও তার পরিবার আরমানের অবস্থান জানার চেষ্টা করে।

এলাকায় এ ব্যাপারে অনেক বার খোঁজা খোঁজি করা হয়।আর তার আদৌ সন্ধান মেলে নি।এ দিকে প্রতিপক্ষ কে হয়রানী করতে তার ছেলের মিথ্যা অপহরনের নাটক সাজিয়ে এখন পান্নার ছেলে কলেজ পড়ুয়া শিক্ষার্থী বাবুল কে মিথ্যা মামলা দিবে বলে হুমকি দিচ্ছে।বাবুল সাংবাদিকদের জানান আত্নগোপন কিংবা হারিয়ে যাওয়া আরমান সম্পর্কে সে কিছুই জানেনা।বাবুল লক্ষ্মীপুর শহরে অবস্থিত সিটি কলেজের একাদশ শ্রেনীর শিক্ষার্থী। বাবুল অভিযোগ করে বলে তাকে এই জমিঝামা সংক্রান্ত বিষয়ে একাধিকবার প্রান নাশের হুমকি দেয়া হয় ও কয়েকবার অপহরনের চেষ্টা করে।কলেজ পড়ুয়া বাবুল তার নিজের জীবন কে হয়রানি মুক্ত ভাবে চলার ব্যবস্থা করে দেওয়ার জন্য উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

সাংবাদিকদের জিজ্ঞাসাকালে আতর আলী বলেন আমি বরং হয়রানির স্বীকার।তিনি সকল ঘটনা ষড়যন্ত্রমূলক ও নিজেকে নির্দোষী দাবী করেন।

পান্না আক্তার কান্না জড়িত কন্ঠে বলেন আমি আমার ছেলের জীবনের নিরাপত্তা চাই।নিজের উত্তরাধিকার প্রাপ্ত জমির সঠিক মিমাংসা পেতে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *