কুমিল্লা সিটি নির্বাচন নিয়ে প্রস্তুতি নেয়া হচ্ছে: চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি

চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি আনোয়ার হোসেন বলেছেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে প্রাক-প্রস্তুতি গ্রহন করা হচ্ছে। ইতিমধ্যে পুলিশ সুপারের সাথে আলোচনা হয়েছে। নির্বাচনী কেন্দ্রগুলোর দূরত্ব এবং ঝুঁকিপূর্ণ কি না এসব তথ্য সংগ্রহ করা হচ্ছে। কেন্দ্রগুলোর অবকাঠামোগত নিরাপত্তা কেমন কিংবা বাইরে থেকে পুলিশের কোন সহায্য লাগবে কি না -এই বিষয়গুলো নিয়ে কাজ করা হচ্ছে। ওয়ারেন্টভুক্ত এবং দাগী আসামিদের ধরার ক্ষেত্রে পুলিশ সচেষ্ট থাকবে। তফসিল ঘোষণা হলে তফসিল অনুযায়ী কাজ করা হবে।

তিনি আজ কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার ফর পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট – উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে এসব কথা বলেন।

নির্বাচনকালীন সময়ে নিরাপত্তা বিঘ্নিত হবার আশংকা আছে কি না এমন পশ্নের জবাবে ডিআইজি বলেন, অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। সাদা পোশাকে পুলিশ বেশি তৎপর থাকবে। নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হবার কিছু নেই।
সাম্প্রতিক সময়ে কুমিল্লার সীমান্ত এলাকায় অপরাধ বৃদ্ধি প্রসঙ্গে ডিআইজি বলেন, কুমিল্লার বুড়িচং-ব্রাহ্মণপাড়া সীমান্ত এলাকায় যেসব সমস্যা রয়েছে সেগুলো স্থানীয়দেও সাথে কথা বলে সমাধান করা হবে। শুধুমাত্র পুলিশ দিয়ে পাহারা দিয়ে অপরাধ কমানো সম্ভব নয়। এজন্য সাধারণ মানুষের অংশগ্রহনও দরকার আছে। এছাড়া ব্রাহ্মবাড়িয়া সীমান্ত এলাকাগুলোতেও সমস্যা আছে সেগুলো নিরসনে ইউনিয়ন পর্যায়ে গিয়ে আলোচনা করে সমাধান করা হবে।

ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, সিআইডি পুলিশ সুপার রিজওয়ান আহমেদ,ইন সার্ভিস ট্রেনিং সেন্টার পুলিশ সুপার নরেশ চাকমাসহ অন্যান্য উর্দ্ধতণ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
জেলা পুলিশ জানায়, প্রবাসীদেও জন্য প্রতি মাসে কুমিল্লা জেলার বিভন্ন থানা হতে প্রচুর সংখ্যক পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান করা হয়। যা এখন থেকে পুলিশ সুপার কার্যালয় থেকে দেয়া হবে। ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদানের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনার লক্ষ্যে এই ওয়ান স্টপ সার্ভিস সেন্টার খোলা হয়েছে। সার্টিফিকেট প্রদানের ক্ষেত্রে নির্দিষ্ট সময় বেঁধে দেয়া হবে এবং সময় মত তা প্রদান করা হবে। যে কোন জায়গা থেকে অনলাইনে আবেদন করে তা থানার পরিবর্তে ওয়ান স্টপ সেন্টার থেকে নেয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *