লক্ষ্মীপুরেন কমলনগর উপজেলায় বিতর্কিত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বদলি

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিতর্কিত তৌহিদুল ইসলামকে খাগড়াছড়ি পার্বত্য জেলায় বদলি করা হয়েছে। ঘুষ-দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত হয়। একই কর্মস্থলে তিনি ১০ বছর চাকরি করছেন। এনিয়ে বিভিন্ন গণমাধ্যমেও সংবাদ প্রকাশ হয়েছে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদের সই করা চিঠিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। চিঠিতে তৌহিদুল ইসলামকে ২৫ এপ্রিলের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হতে বলা হয়। তা না হলে একই দিন তাৎক্ষণিকভাবে তিনি অবমুক্ত বলে গণ্য হবেন।

সংশ্লিষ্ঠ সূত্র ও অভিযোগে বলা হয়, উপজেলার হাজিরহাট এলাকার নুরুল হুদা নামে এক ব্যক্তি তৌহিদুল ইসলামের বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন। এটি তদন্তের জন্য ২০২১ সালের ২৯ জুন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালককে নির্দেশ দেওয়া হয়। অভিযোগে বলা হয়, তৌহিদুল ইসলাম ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ২০১২ সালের ১৩ মার্চ থেকে ২০১৩ সালের ১৫ জুন পর্যন্ত দায়িত্ব পালন করেন। ১৬ জুন থেকে ২০১৪ সালের ১২ মার্চ পর্যন্ত রোকসানা আক্তার নামে অন্য একজন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দায়িত্ব পালন করেন। কিন্তু তৌহিদুল ইসলাম তাকে (রোকসানা) অনুপস্থিত দেখিয়ে শিক্ষক নিয়োগ বাছাই বোর্ডের সদস্য হিসেবে নিজেকে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হিসেবে উপস্থাপন করেন। রোকসানা দায়িত্বকালীন সময় তাকে অনুপস্থিত দেখিয়ে তৌহিদুল বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও কর্মচারী নিয়োগপত্রে স্বাক্ষর করেন। এসব ব্যাপারে রোকসানাকে কিছুই জানানো হতো না। এভাবে নিয়োগ বাণিজ্য করে তিনি কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *