লক্ষ্মীপুর জেলা প্রশাসক : জনগণের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার

বর্তমান সরকার জনগণের জীবনমান উন্নয়নে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কল্যাণে দিনরাত কাজ করে যাচ্ছেন জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যেতে তারাও নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদের আয়োজনে কয়েকটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ এসব কথা বলেন।

সদর উপজেলার অর্থয়নে ভিক্ষুক পুনর্বাসন, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে ডেলিভারি টেবিল ও মেডিকেল বেড হস্তান্তর, চিকিৎসার জন্য নগদ অর্থ বিতরণ, দুস্থ ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ, কৃষি যন্ত্রপাতি বিতরণ, মৎস জীবীদের পুনর্বাসনের আওয়তায় গবাদি পশু বিতরণ এবং অসহায়দের মাঝে যাকাতের অর্থ বিতরণ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ বলেন, এ সরকার গরীব দুঃখী মানুষের সরকার। এই সরকারের সময় সাধারণ মানুষের জীবন মানের ব্যাপক উন্নয়ন হয়েছে। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সরকার অসহায়-দুস্থ মানুষের কল্যাণে দিনরাত কাজ করে যাচ্ছে। ভিক্ষাবৃত্তিমানবতার চরম অবমাননা ও অমর্যাদাকর পেশা। অর্থ-উপার্জনের সহজ পথ হিসেবে ভিক্ষাবৃত্তিকে অনেকে পেশা ও ব্যবসা হিসেবে বেছে নেয়। প্রধানমন্ত্রী মধ্যম আয়ের ও উন্নত বাংলাদেশ গঠনের যে কর্ম উদ্যোগ গ্রহণ করেছেন, তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণহলো কোন মানুষ না খেয়ে থাকবে না। এ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে জেলায় গ্রহণ করা হয়েছে ভিক্ষুক মুক্তকরণ, ভিক্ষুকদের কর্মসংস্থান ও পুনর্বাসন কর্মসূচি। এ ছাড়াও দুস্থ ও অসহায় মানুষে জীবনমান উন্নয়নেও কাজ করছে লক্ষ্মীপুর জেলা প্রশাসন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন, জেলা মৎস কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমিত রায় প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *