কচুয়ায় পহেলা বৈশাখে মনসা ও শীতলা পূজা অনুষ্ঠিত

বেহুলা লক্ষ্মীন্দরের স্মৃতি বিজরিত মনসা মুড়া প্রাঙ্গনে মনসা পূজা ও বৈশাখি মেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল থেকে পালাখাল মডেল ইউনিয়নের ভূইয়ারা মনসা মুড়া প্রাঙ্গনে হাজারো ভক্ত বৃন্দের পূজা অর্চনা, ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মনসা পূজা অনুষ্ঠিত হয়। এসময় মনসা মূড়া এলাকায় আবহমান বাংলার লোকজ শিল্পের তৈরি পন্যসমৃদ্ধ শতাধিক স্টল মেলায় স্থান পায়। একই দিনে পৌরসভার কড়ইয়া বটমূলে শীতলা পূজা ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়।
এসময় পূজা ও মেলায় অংশগ্রহন করেন কচুয়া উপজেলা হিন্দু বৌদ্ধ খিষ্ট্রান ঐক্য পরিষদের সভাপতি প্রাণধন দেব, সাধারণ সম্পাদক প্রিয়তুষ পোদ্দার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ফনী ভূষণ মজুমদার তাপু, বিকাশ সাহা, কচুয়া প্রেসক্লাবের সভাপতি মানিক ভৌমিক, যুগ্ম সাধারণ সম্পাদক সুজন পোদ্দার, মনসা মন্দির কমিটির সাধারণ সম্পাদক প্রণয় চক্রবর্তী ও কড়ইয়া বটমূল পুজা কমিটির আহবায়ক মানিক মজুমদার সোহাগ প্রমূখ। পূজা অর্চনা করেন পুরোহিত বিশ^জিৎ চক্রবর্তী ও প্রবীর চক্রবর্তী।
এদিকে মনসা পুজা পরিচালনা কমিটি মনসা মূড়ায় প্রবেশের রাস্তা ভালভাবে মেরামত করে মনসামূড়াকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে এবং কড়ইয়ার বটমূলের শীতলা পূজা কমিটি তাদের কড়ইয়া বটমূলে প্রবেশের চলাচলের রাস্তা করে দিতে প্রশাসন ও পৌর মেয়রের হস্থক্ষেপ কামনা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *