ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগে সতর্ক থাকার পরামর্শ আইজিপির

ডিজিটাল নিরাপত্তা আইন যত্রতত্র প্রয়োগ না করার ব্যাপারে বাহিনীর সদস্যদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। বুধবার সকালে রাজারবাগ পুলিশ লাইনসের অডিটরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আইজিপি হিসেবে বেনজীর আহমেদের দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তি উপলক্ষে তাঁর সহকর্মীরা এ অনুষ্ঠান আয়োজন করেন।

অনুষ্ঠানে বেনজীর আহমেদ বলেন, ‘এটা (ডিজিটাল নিরাপত্তা আইন) নিয়ে বিভিন্ন স্বার্থান্বেষী মহল দেশে-বিদেশে নানা ধরনের ষড়যন্ত্র করার চেষ্টা করছে, চাপ প্রয়োগের চেষ্টা করছে। এটা নিয়ে সমালোচনা হোক, আমরা তা চাই না। এটা দেশের জন্য করা হয়েছে, সাধারণ মানুষকে লিগ্যাল প্রটেকশন (আইনগত সুরক্ষা) দেওয়ার জন্য করা হয়েছে।’

পুলিশের শীর্ষ এই কর্মকর্তা বলেন, কিন্তু এটার জন্য রাষ্ট্রের সমালোচনা হোক, তাঁরা বিব্রতকর অবস্থায় পড়েন, এটা চান না। এ জন্য আইনটি প্রয়োগে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

অনুষ্ঠানে আইজিপি বেনজীর আহমেদ তাঁর দুই বছরের কাজের নানা দিক তুলে ধরেন। বলেন, প্রতিনিয়ত সংস্কার ও পরিবর্তনের মধ্য দিয়ে পুলিশকে দেশ ও জনগণের কল্যাণে একটি শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলতে ঐক্যবদ্ধভাবে কাজ করছেন তিনি। পুলিশের নিয়োগ, পদোন্নতি ও পদায়ন—এ তিন জায়গায় কাজ করা খুব দরকার বলে তিনি মনে করেন।

অনুষ্ঠানের শুরুতে আইজিপিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান অতিরিক্ত আইজিপি মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন প্রমুখ।

অনুষ্ঠানে আইজিপির কর্মজীবনের ওপর নির্মিত দুটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে আইজিপিকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নাগরিকদের অভিমতের ভিত্তিতে ‘পরিবর্তনের পরিক্রমা: নাগরিক অভিমত’ ও বিট পুলিশিংকে উপজীব্য করে রচিত ‘দুর্জয়ের ডাইরি’ দ্বিতীয় খণ্ডের মোড়ক উম্মোচন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *