লক্ষ্মীপুর সদর উপজেলার ২নং দক্ষিণ হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সৈয়দ আবুল কাশেম

সারাদেশে বিভিন্ন ধাপে ইউপি নির্বাচন সম্পন্ন হচ্ছে। নিয়মিত ও উপনির্বাচন প্রক্রিয়ার কাজ অব্যাহত গতিতে চলছে। দেশে বেশ কয়েকটি ইউনিয়ন পরিষদের নির্বাচন বাকি থাকায় দ্রুতই এসব এলাকায় ভোট হওয়ার কথা জানিয়েছেন জাতীয় নির্বাচন কমিশন। ইতোমধ্যে সদ্য বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার পর নতুন করে নিয়োগ পেয়েছেন কাজী হাবিবুল আউয়াল।

নির্বাচনী নিউজ সংগ্রহ করতে গেলে চোখে পড়ে সদর উপজেলার গুরুত্বপূর্ণ দক্ষিণ হামছাদী ইউনিয়ন পরিষদের নির্বাচনী সরগরমের দৃশ্য।

খবর নিয়ে জানা যায় সৈয়দ আবুল কাশেম দক্ষিণ হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়বেন। এলাকা ঘুরে বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে।

সৈয়দ আবুল কাশেম সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর স্নেহধন্য সৈয়দ আবুল কাসেম আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মি। মা মাটি দেশের প্রতি দায়বদ্ধতা থেকে একটানা বায়ান্ন (৫২) বছর ধরে লক্ষ্মীপুরের আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের একনিষ্ঠ কর্মি হিসেবে সমাজকর্ম করে চলেছি। আমার জন্ম ১৯৫৬ সালে লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের গঙ্গাপুর গ্রামে। প্রাক্তন নন-কমিশন সেনা সার্জেন্ট আলহাজ্ব মুক্তিযােদ্ধা এসএম শাহাদাত উল্যা মিয়া আমার পিতা। রত্নগর্ভা আলহাজ্জ্ব মরহুমা ফাতেমা খাতুন আমার মা। চার ভাই ও দুবােন এর মধ্যে আমি সৈয়দ আবুল কাশেম বায়ান্ন বছর যাবৎ আওয়ামীলীগ দলীয় সক্রিয়কর্মি, সমাজকর্মী ও ব্যবসায়ী, আমার মেঝাে ভাই সৈয়দ বেলাল হােসেন (মানিক)। বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেবা ও সুরক্ষা বিভাগের অতিরিক্ত সচিব। আমার সেঝাে ভাই সৈয়দ ইকবাল
হােসেন (বাবলু) দুর্নীতি দমন কমিশনের পরিচালক (তদন্ত ও অনুসন্ধান), আমার ছােটো ভাই সৈয়দ কামরুল হােসেন (কিরন) মহামান্য সুপ্রিম কোর্টের জেষ্ঠ আইনজীবি ও দক্ষিণ হামছাদী ইউপি এলাকার নন্দনপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি, আমার বড় বােন গৃহিনী ও ছােটোবােন প্রাইমারী এডুকেশনে শিক্ষকতা পেশায় নিয়ােজিত।
১৯৬৯ সনে স্কুল জীবনে আমি বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হই। আইয়ুব বিরােধী গণ আন্দোলনের সময় দালাল বাজার এন.কে. উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের নেতা হয়ে রাজপথে সামনের কাতারে ছিলাম আমি। আমার পিতা আগরতলা ষড়যন্ত্র মামলায় একজন তহবিল সংগ্রহকারী থাকার কারনে ১৯৭০ সনে জাতীয় পরিষদ নির্বাচন চলাকালীন সময়ে বঙ্গবন্ধু আমাদের গ্রামের বাড়ীতে আসেন। বঙ্গবন্ধু তখন কিছু সময় আমাদের ঘরে অবস্থান করেন এবং বুকে জড়িয়ে নিয়ে আমার মাথায় তার স্নেহের পরশ মাখা হাত বুলিয়ে দোয়া করে সামনে এগিয়ে যাওয়ার বলে সাহস যােগান। পরবর্তীতে ১৯৭১ সালে আমি বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে একজন ক্ষুদে মুক্তিযােদ্ধা হিসেবে মহান মুক্তিযুদ্ধে
অংশগ্রহন করি। আওয়ামী রাজনীতি করার কারনে ১৯৯১ সনে বিএনপি সরকার ক্ষমতা গ্রহণের পরপরই সন্ত্রাসীদের হাতে পরিবারের
সদস্যসহ আমি শারীরিকভাবে লাঞ্ছিত হই এবং ঐ সময়ে বিএনপির ক্যাডার বাহিনী আমাদের বাড়ীঘর আগুন দিয়ে জ্বালিয়ে দেয়।

আমি কিছু কাজে দায়িত্ব পালন করছি। লক্ষ্মীপুর সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য । নন্দনপুর কাদেরিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি। গঙ্গাপুর আছান উল্যা মৃধা জামে মসজিদ কমিটির সভাপতি। পশ্চিম নন্দনপুর গাউছেল আজম জামে মসজিদ কমিটির সহসভাপতি। দালাল বাজার গাউছেল আজম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি। দালাল বাজার সাহাদাত ফাতেমা হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি। মহাদেবপুর আব্দুল লতিফ হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি। আরএসপি এগ্রো ফিসারিজ এন্ড ডেইরি মিল্কের ব্যবস্থাপনা পরিচালক। ব্যবস্থাপনা পরিচালক- ফাতেমা এলপিজি এন্ড ফিলিং স্টেশন (প্রস্তাবিত) গরুহাটা, লক্ষ্মীপুর। বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুগ্রাণিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিয়ে বায়ান্ন বছর ধরে আমি এলাকার সাধারন মানুষের সেবামূলক কাজে নিয়ােজিত রয়েছি।
আমার বিশ্বাস যেমনটি তৃনমূল আ’লীগসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ আমাকে ভালবাসেন ঠিক তেমনটি সম্মানিত মনােনয়ন বাের্ডও আমাকে নৌকা প্রতীক দিবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *