লক্ষ্মীপুর সদরের উত্তর হামছাদী ইউপি চেয়ারম্যান মো. নজরুল ইসলাম উন্নয়ন অব্যাহত

লক্ষ্মীপুরের সদর উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নজরুল ইসলাম ইউনিয়নের মানুষের আত্মা-ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন এবং এলাকার ব্যাপক উন্নয়নে এগিয়ে যাচ্ছে ইউনিয়নবাসী। স্থানীয়রা জানিয়েছেন, লক্ষ্মীপুর উপজেলার সদরের ইউনিয়ন পরিষদের প্রথম বারের সফল চেয়ারম্যান ও জনগণের সুখ-দুঃখের নিত্যসঙ্গী। উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিপুল ভোটে চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার মানুষের সুখে দুঃখে সর্বদা পাশে থেকে যোগ্য নেতৃত্বের মাধ্যমে এলাকার উন্নয়নের ব্যস্ত সময় পার করছেন। বর্তমান সরকারের পরিকল্পনা অনুযায়ী মো: নজরুল ইসলাম চেয়ারম্যান হিসেবে স্বল্প সময়ে ইউনিয়নের সার্বিক দিক থেকে উন্নয়নের জন্য চেষ্টা অব্যাহত রেখেছেন। সে লক্ষ্যেই বেশ সতর্কতার সাথে কাজ করে যাচ্ছেন। গরিব দুঃখিদের হক ঠিক মতো আদায় করছেন এবং এলাকায় শিক্ষা ও চিকিৎসা ক্ষেত্রেও অনেক সচেতন তিনি। সেই সাথে বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধেও তিনি জিরো টলারেন্সের ভূমিকা রাখছেন। ইউনিয়নের সকল সমস্যা সমাধানের লক্ষ্যে সার্বক্ষণিকভাবে বিভিন্ন প্রকার সহযোগিতা করে আসছেন। খোঁজ নিয়ে জানা গেছে, চেয়ারম্যান মো. নজরুল ইসলাম উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের দায়িত্ব পাওয়ার পর থেকে সরকারের পরিকল্পনা অনুযায়ী ত্রাণ ও পুনর্বাসন অফিসের মাধ্যমে কাবিখা, টিআর ও কাবিটা, ননওয়েজ প্রকল্প শতভাগ বাস্তবায়ন করার চেষ্টা করছেন।

স্থানীয়রা বলেন, চেয়ারম্যান মো: নজরুল ইসলাম এর প্রচেষ্টায় অপ্ল সময়ে অত্র ইউনিয়নের সার্বিক উন্নয়ন অব্যাহত এবং আইন-শৃঙ্খলার উন্নয়ন করাসহ ইউনিয়নের সমস্ত কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করে আসছেন।
কাবিখা, টিআর ও কাবিটা, ননওয়েজ ও এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় গ্রামীন অবকাঠামো কাজ শতভাগ বাস্তবায়নে এলাকায় ব্যাপক উন্নয়ন হবে বলে জানান। অতিদরিদ্রের কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের আওতায় অনেক সুবিধাভোগী কর্মসংস্থান পেয়ে এলাকায় হয়েছে অবকাঠামোর উন্নয়ন ও জীবনমানে ব্যাপক পরিবর্তন।
চেয়ারম্যান মো: নজরুল ইসলাম বলেন, উত্তর হামছাদী ইউনিয়নবাসীর উন্নয়নের জন্য আমি কাজ করে যাচ্ছি যা অব্যাহত থাকবে। আমি জনগণের খুব কাছে থেকে তাদের দুঃখ কষ্ট অনুভব করে তাদের বিপদে আপদে পাশে থেকে নিরলসভাবে কাজ করে আসছি। উত্তর হামছাদী ইউনিয়নে ক্ষতিগ্রস্থ হওয়া অনেক রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট যা চলাচলের অযোগ্য হয়ে আছে। অনতিবিলম্বে এগুলো সংস্কার করে সকল সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট উধ্বতর্ন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তিনি।
সদর উপজেলা নির্বাহী বলেন, মাননীয় সফল প্রধানমন্ত্রীর উন্নয়নের পরিকল্পনা অনুযায়ী ইউনিয়ন পর্যায়ে গ্রামীন উন্নয়ন আবকাঠামোর কাজ চলছে। উত্তর হামছাদী ইউনিয়নের সকল কাজ সন্তোষজনক। উত্তর হামছাদী ইউনিয়নের রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট সহ সকল বিষয় সংশ্লিষ্ট উধ্বতর্ন কর্তৃপক্ষকে অবহিত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *