টিসিবির ট্রাকে মসুর ডালের দাম বাড়ল ৫ টাকা

ছবি : ভোরের পত্রিকা

সুলভ মূল্যে নিত্যপণ্যের পসরা নিয়ে চলতি মাসে ট্রাকে করে বিক্রি শুরুর আগে মসুর ডালের দাম আগের মাসের চেয়ে ৫ টাকা বাড়ানোর কথা জানিয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ- টিসিবি।

বাজারে সম্প্রতি মসুর ডালের দাম বেড়ে যাওয়ায় দাম সমন্বয় করার জন্যই মসুর ডালের দাম কিছুটা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন টিসিবির তথ্য কর্মকর্তা মো. হুমায়ুন কবির।

৪০০ থেকে ৪৫০টি ট্রাক নামানোর লক্ষ্যমাত্রা নিয়ে বৃহস্পতিবার থেকে ঢাকাসহ সারাদেশে ভর্তুকি মূল্যে পণ্য বিপণনের অষ্টম কিস্তি শুরু হবে বলে প্রতিষ্ঠানটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

টিসিবির ট্রাক থেকে আগের মতোই একজন ভোক্তা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি চিনি, ১১০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ লিটার সয়াবিন তেল এবং ৩০ টাকা কেজি দরে ২ থেকে সর্বোচ্চ ৫ কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

এছাড়া প্রতিকেজি ৬৫ টাকা কেজি দরে কেনা যাবে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল যা গত মাসে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছিল।

টিসিবির নিবন্ধিত ডিলাররা শুক্রবার ছাড়া সপ্তানের অন্যান্য দিন নির্ধারিত পরিমাণ টাকা জমা দিয়ে এক ট্রাক পণ্য খালাস করে বিপণন করতে পারবেন।

ঢাকার পাশাপাশি অন্যান্য সিটি করপোরেশন, জেলা শহর এমনকি বিভিন্ন উপজেলা শহরেও থাকবে টিসিবির ট্রাক।

অষ্টম কিস্তিতে একটি ট্রাকে ৩০০ থেকে ৮০০ কেজি চিনি, ৪০০ থেকে ৮০০ কেজি মসুর ডাল, ৫০০ থেকে ১,০০০ হাজার কেজি সয়াবিন তেল এবং ১০০ থেকে ১,০০০ কেজি পেঁয়াজ বরাদ্দ থাকবে।

টিসিবির বাজার পরিদর্শন দলের তথ্য অনুযায়ী, বুধবার খোলা বাজারে প্রতিকেজি ১০০ টাকা থেকে ১১০ টাকায় মাঝারি মানের মসুর ডাল, প্রতি লিটার ১৫৫ টাকা থেকে ১৬৫ টাকায় বোতলজাত সয়াবিন তেল, প্রতিকেজি ৭৫ টাকা থেকে ৭৮ টাকায় চিনি এবং প্রতিকেজি ২০ টাকা থেকে ৩০ টাকার মধ্যে পেঁয়াজ বিক্রি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *