যুক্তরাষ্ট্রে স্কুল-কলেজে গুলি, পুলিশসহ নিহত ৩





ছবি : ভোরের পত্রিকা

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের একটি কলেজে মঙ্গলবার গুলির ঘটনায় ক্যাম্পাসের দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। অপরদিকে একই দিনে মিনেসোটার একটি স্কুলে গুলিতে এক শিক্ষার্থী নিহত এবং আরও একজন আহত হয়েছে। খবর এএফপির।

এক টুইট বার্তায় ভার্জিনিয়া পুলিশ জানিয়েছে, একট কলেজে দুই নিরাপত্তা কর্মকর্তাকে গুলি করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় সন্দেহভাজন হামলাকারী।

ভার্জিনিয়া পুলিশ জানিয়েছে, ওই ঘটনার পর আলেক্সান্ডার ওয়াচ ক্যাম্পবেল নামে ২৭ বছর বয়সী এক সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে।

ওই ব্যক্তিকে আহত অবস্থায় গ্রেফতার করা হয়। তবে তিনি নিজের গুলিতে নাকি পুলিশের গুলিতে আহত হয়েছেন সে বিষয়টি নিশ্চিত নয়। তার বিরুদ্ধে ইতোমধ্যেই হত্যার অভিযোগ আনা হয়েছে।

ব্রিজওয়াটার শহরটি রাজধানী ওয়াশিংটন থেকে মাত্র আড়াই ঘণ্টার দূরত্বে অবস্থিত। সেখানেই ব্রিজওয়াটার কলেজ অবস্থিত যেখানে গুলির ঘটনা ঘটেছে।

২১ বছর বয়সী শিক্ষার্থী কেসি ট্রুসলো ওয়াশিংটন পোস্টকে জানান, ক্লাসরুম ভবনের বাইরে তিনি গুলির শব্দ শুনতে পেয়েছেন। দ্বিতীয় বার গুলির শব্দ হলে তারা সবাই মেঝেতে শুয়ে পড়েন। প্রায় এক ঘণ্টার মতো তারা সেভাবেই ছিলেন। নিহত দুই পুলিশ কর্মকর্তার নাম জন পেইন্টার এবং জে. জে. জেফারসন বলে জানানো হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, মিনেসোটার রিচফিল্ডে অপর একটি সহিংসার ঘটনা ঘটেছে যেখানে এক শিক্ষার্থী নিহত এবং অপর একজন আহত হয়েছে।

এই ঘটনার পর সন্দেহভাজন দুজনকে গ্রেফতার করা হয়েছে। নিহত শিক্ষার্থীর বন্ধুরা তার মরদেহ শনাক্ত করেছেন। তারা জানিয়েছেন, ওই শিক্ষার্থীর নাম জামারি রাইস। স্থানীয় সাংবাদিকরা বলছেন, ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের কর্মী কর্টেজ রাইসের ছেলে তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *