ছবি : ভোরের পত্রিকা

বলিউডের তারকাদের থেকে প্রতিযোগিতায় পিছিয়ে নেই দক্ষিণের সিনেমার অভিনেতারা। একের পর এক উপহার দিচ্ছেন জনপ্রিয় ছবি। শাহরুখ খান, আমির-হৃতিকদের পাশাপাশি চর্চা হচ্ছে আল্লু অর্জুন, প্রভাস, ধানুষ, সামান্থা রুথ প্রভুদের নিয়ে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়েছে— ভারতীয় সিনেমায় সর্বকালীন সেরা লাভজনক সিনেমার প্রথম দশের তালিকায় এখন তিনটি তামিল ছবি।

তবে বাস্তবে এই অভিনেতারা নাকি কাজের চাপে অনেক সময় শেষ করতেই পারেন না নিজেদের পড়াশোনা। কখনও সময়ের থেকে অনেক বেশি সময় নিয়ে ফেলেন। চলুন জেনে নিই তামিল ছবির জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীরা কে কতটুকু পড়ালেখা করেছেন।

ধানুশ
বলিউড ও তামিল ছবির তারকা অভিনেতা ধানুশের সমালোচকরাও তার অভিনয়ের প্রশংসা করেন। সেই ধানুশ পড়ালেখা করেছে মাত্র দশম শ্রেণি পর্যন্ত। রজনীকান্তের জামাই ধানুশ। তার বাবাও একজন তামিল চিত্রনির্মাতা।

ধনুশের কলেজ যাওয়া হয়নি। কারণ তার বাবা কস্তুরী রাজা এবং দাদা সেলভারাঘবন তাকে ছবিতে অভিনয়ের লোভ দেখিয়ে ফিল্ম দুনিয়ায় নিয়ে আসেন। ধানুশ অভিনয়ে আসার অনেক পর দূরশিক্ষায় নিজের স্নাতক সম্পূর্ণ করেন। তার বিষয় ছিল কম্পিউটার সায়েন্স।

সাই পল্লবী
তামিল ছবির এখন বড় তারকা সাই পল্লবী। ২০১৫ সালে অভিনয় শুরু করেন অভিনেত্রী সাই। তখন তিনি ইউরোপের জর্জিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। পড়াশোনা করছেন মেডিকেল সায়েন্স নিয়ে। ২০১৬ সালে তার মেডিকেল ডিগ্রি সম্পন্ন করেন সাই।

আল্লু অর্জুন
আল্লু অর্জুনের ‘পুষ্পা’ বক্স অফিসে সুপারহিট। আল্লু তার স্নাতক স্তরের পড়াশোনা সম্পন্ন করেছেন অভিনয়ে আসার পরই। হায়দরাবাদের এমএসআর কলেজ থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতক হন।

সামান্থা
পুষ্পা ও আনতাভা গানে আইটেম ড্যান্স করে বিখ্যাত হয়েছেন সামান্থা। অভিনয়ও করেছেন বহু ছবিতে। সামান্থা বাণিজ্য নিয়ে স্নাতক হয়েছেন। ডিস্টিংশনও পেয়েছিলেন।

তামান্না
বাহুবলীর দৌলতে তামান্নাও জনপ্রিয় অভিনেত্রী। ১৩ বছর বয়সে স্কুলের বার্ষিক অনুষ্ঠানে একটি ছবির মুখ্য ভূমিকায় অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন। সেই প্রস্তাব নিয়ে ছিলেন অভিনেত্রী। পড়াশোনা সম্পূর্ণ করেন অনেক পরে। মুম্বাইয়ের ন্যাশনাল কলেজ থেকে স্নাতক হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *